Sports

ভোটের জন্য আইপিএল কি অন্য দেশে, পরিস্কার হয়ে গেল সবকিছু

আইপিএল অন্য দেশে অনুষ্ঠিত হওয়াটা নতুন কিছু নয়। এবারও কি তাই হবে, এ নিয়ে অনেকের মনেই প্রশ্ন ছিল। সেই উত্তর এবার পরিস্কার হয়ে গেল।

আইপিএল কি এবার ভারতেই হবে? এ প্রশ্ন অনেকের মনেই ছিল। প্রশ্ন আরও জোড়াল হয় যখন আইপিএল-এর প্রথম দফায় কয়েকটি ম্যাচের তালিকা প্রকাশ করা হলেও পুরো তালিকা প্রকাশ করা হয়নি। অপেক্ষা ছিল ভোটের দিনক্ষণ ঘোষণার। তখনই অনেকের মনে হয়েছিল, ভোট থাকায় আইপিএল-এর বাকি খেলাগুলো হয়তো অন্য দেশে হতে পারে।

সাধারণভাবে দেশে সম্ভব না হলে হলে সংযুক্ত আরব আমিরশাহী-তেই আইপিএল অনুষ্ঠিত হয়। এবার তেমন সম্ভাবনা তৈরি হয়েছিল। এবার তার উত্তরও পাওয়া গেল। প্রকাশিত হল ফাইনাল পর্যন্ত আইপিএল-এর পুরো সূচি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সূচিতে নজর দেওয়ার পর সকলের কাছে পরিস্কার এবার ভোট থাকলেও আইপিএল দেশের বাইরে হবেনা। হবে দেশেই। ভোটের দিনক্ষণ মাথায় রেখে সূচি সাজিয়ে নেওয়া হয়েছে।

লিগপর্ব শেষে প্রথম কোয়ালিফায়ার ২১ মে আমেদাবাদে অনুষ্ঠিত হবে। এলিমিনেটর ম্যাচ তার পরদিন হবে সেই আমেদাবাদেই। দ্বিতীয় কোয়ালিফায়ার হবে ২৪ মে চেন্নাইতে। আর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ মে, চেন্নাইতে।

কলকাতা নাইট রাইডার্সের ১৪ এপ্রিল থেকে ২৯ এপ্রিলের মধ্যে ৫টি ম্যাচ পড়েছে। তার সবকটি হবে কলকাতার ইডেন গার্ডেনস-এ। তারপর আর একটাই আইপিএল ম্যাচ কলকাতায় খেলবে কেকেআর। সেটা হবে ১১ মে।

এবার ভোটের সঙ্গে তাল মিলিয়ে চলবে আইপিএল। ফলে এবার গ্রীষ্মে গণতন্ত্রের উৎসবের আবহে ক্রিকেটের আবহ মিলেমিশে একাকার হতে চলেছে এপ্রিল ও মে মাস জুড়ে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *