Sports

আইপিএলে লখনউ দলের নাম কী জানিয়ে দিল বাংলার শিল্প প্রতিষ্ঠান

আইপিএলে এবার নয়া সংযোজন লখনউয়ের দল। এই দল এবার খেলবে এটা স্থির হলেও এর নাম কি হবে তা জানা যায়নি। এবার সেই নাম ঘোষণা হল।

আইপিএল এবার আরও বড় করে সামনে আসছে। এতদিন আইপিএল হয়েছে ৮টি দলের মধ্যে। কিন্তু এবার আইপিএল হবে ১০টি দলের মধ্যে। ২টি নতুন দল সংযোজিত হয়েছে। একটি লখনউয়ের এবং অন্যটি আমেদাবাদের।

এই লখনউ দলের মালিক কিন্তু পশ্চিমবঙ্গের অন্যতম শিল্প প্রতিষ্ঠান আরপিএসজি গ্রুপ। সংস্থার কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার আইএসএল এও দল রয়েছে। কলকাতার দলটির মালিক সঞ্জীব গোয়েঙ্কার সংস্থা।

এবার তিনি ফুটবলের পাশাপাশি দেশের সবচেয়ে বড় ক্রিকেট লিগেও পা গলালেন। কিনেছেন লখনউ দলটিকে। এদিন তিনি দলের নামও সামনে আনলেন।

লখনউ দলের নাম হচ্ছে লখনউ সুপার জায়ান্টস। যে দলের অধিনায়কত্ব সামলাবেন কেএল রাহুল। ৭ হাজার ৯০ কোটি টাকা খরচ করে লখনউ দলটি কিনেছে আরপিএসজি গ্রুপ।

কিছুদিন আগে ১৭ কোটি টাকায় কেএল রাহুলকে কিনেছে লখনউ। এছাড়াও লখনউ ৯ কোটি ২০ লক্ষ টাকা খরচ করে কিনেছে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টোইনিজকে। কিনেছে লেগ স্পিনার রবি বিষ্ণোইকে। তাঁকে কিনেছে ৪ কোটি টাকায়।

লখনউয়ের পাশাপাশি এবার আইপিএলে নতুন দল আমেদাবাদও। তারা ১৫ কোটি করে দিয়ে কিনেছে হার্দিক পাণ্ডিয়া ও রশিদ খানকে।

এছাড়া ৭ কোটি টাকা খরচ করে কিনেছে এতদিন কলকাতার হয়ে খেলা শুভমান গিলকে। এছাড়া লখনউ ও আমেদাবাদ তাদের পুরো দল তৈরি করবে আইপিএল নিলামের দিন বাকি খেলোয়াড় কিনে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.