National

১৮ মিনিটের ভিডিও দেখিয়ে বিজেপিকে নিশানা কংগ্রেসের

রীতিমত সাংবাদিক সম্মেলন ডেকে বড় স্ক্রিনে একটি ভিডিও দেখালেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। সঙ্গে ছিলেন অন্য কংগ্রেস নেতারা। ১৮ মিনিটের ভিডিও দেখিয়ে কংগ্রেসের তরফে দাবি করা হয় ভিডিওটি ৩১ মিনিটের। সময়ের সমস্যায় পুরোটা দেখানো সম্ভব হলনা। তবে যে অংশ কপিল সিব্বল দেখিয়েছেন তা বিজেপিকে নিশানা করার জন্য যথেষ্ট। যদিও সেই ভিডিওর সত্যতা নিয়ে কোনও নিশ্চয়তা দেননি কপিল সিব্বল। তাঁর দাবি, তিনি টিএনএন ডট ওয়ার্ল্ড নামে একটি ওয়েবসাইটে ভিডিওটি পান। সেটি ডাউনলোড করেন। তারপর এদিন সাংবাদিকদের সামনে তা তুলে ধরলেন। এর সত্যতা তাঁরা যাচাই করে দেখেননি।

ভিডিওটি একটি স্টিং অপারেশন। সময়টা নোটবন্দির পর। যেখানে উঠে এসেছে পুরনো বাতিল নোট বদলে দেওয়া হচ্ছে। ৫ কোটি টাকার পুরনো বাতিল নোট দিলে ৩ কোটির নতুন নোট ফেরত দেওয়া হচ্ছে। একটি ঘরে বোঝাই নতুন নোটের বান্ডিল। দুবাইয়ের প্রকল্পে বিনিয়োগের কথা উঠে আসছে। কিন্তু ভিডিও দেখালেও তার সত্যতা সম্বন্ধে কোনও নিশ্চয়তা কংগ্রেস দিতে পারেনি।

কপিল সিব্বলের বক্তব্য সাংবাদিকরা কেউ বিশ্বাস করলে করবেন, না করলে না করবেন। তিনি এটা দেখাতে চেয়েছিলেন, তাই দেখালেন। তবে এই ভিডিও নিয়ে কংগ্রেস সাধারণ মানুষের কাছেও যাবে বলে দাবি করেন তিনি। এমনকি ক্ষমতায় এলে এই ভিডিওকে সামনে রেখে তদন্তও হবে বলে জানিয়েছেন কপিল সিব্বল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button