Sports

ভারতীয় দলের কোচের পদ থেকে সরলেন কুম্বলে

বিসিসিআইয়ের সঙ্গে তাঁর চুক্তি ছিল ১ বছরের। যা শেষ হল মঙ্গলবার। আর এদিনই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দল উড়ে গেল ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশে। সেই দলের সঙ্গে কোচ অনিল কুম্বলের যাওয়ার কথাও পাকা ছিল। সেইমত টিকিটও কাটা হয়ে গিয়েছিল। কিন্তু এদিন শেষ মুহুর্তে বিমানে দলের বাকিরা উঠলেও ওঠেননি কুম্বলে। তারপরই এদিন বিকেলে কুম্বলে ভারতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়ান।

বিসিসিআই যে তাঁকে আর কোচ রাখতে চাইছে না তা চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই বুঝিয়ে দিয়েছিল। আহ্বান করা হয়েছিল কোচ পদের জন্য নতুন আবেদন। যেখানে বীরেন্দ্র সেহওয়াগ, টম মুডি থেকে লালচাঁদ রাজপুতদের দেখা যায় আবেদন জানাতে। কোচ নির্বাচনের জন্যও কমিটি গড়েছে বিসিসিআই। ৩ সদস্যের সেই বোর্ড তৈরি হয়েছে শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভি ভি এস লক্ষ্মণকে নিয়ে। এসবের পর কুম্বলে বুঝতেই পারছিলেন যে তাঁকে সরতে হচ্ছে। তারপরেও একটা ক্ষীণ আশা ছিল। কিন্তু ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি কার্যত তাঁর কোচ পদের ভবিষ্যতে শেষ পেরেকটা মেরে দেয়।

Show More

3 Comments

  1. ভারতীয় ক্রিকেটের সর্বকালের শ্রেষ্ঠ ম্যাচ উইনার অনিল কুম্বলে কোচের পদ থেকে পদত্যাগ করেছেন শুনে যতটা না দুঃখ পেলাম তার থেকেও অনেক অনেক বেশি রাগ হোলো।
    কার হাতে আমরা ভারতীয় ক্রিকেটের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছি????ঔদ্ধত্য থাকা ভাল কিন্ত সেটা মাত্রা ছাড়িয়ে গেলেই পতন অবশ্যম্ভাবী ।। ইতিহাস চিরকাল এই কথাই বলে।
    যা গত ১৮ই জুন থেকে শুরু হয়ে গেছে……..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button