Sports

ভাল রান করেও শ্রীলঙ্কার কাছে হারল ভারত

শিখর ধাওয়ানের সেঞ্চুরি, রোহিত, ধোনির বিধ্বংসী ব্যাটিং, কেদারের ফিনিশিং, কিছুই কাজে এল না। শ্রীলঙ্কার ঠান্ডা মাথার কাছে হেরে গেল ভারত। তাসের ঘরের মত ধসে গেল ভারতীয় বোলিং। এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার ক্যাপ্টেন ম্যাথিউস। ব্যাট করতে নেমে ভারতের ২ ওপেনার বুঝিয়ে দেন বড় রানের পিছনে ছুটবে ভারত। সেটা স্বাভাবিকও। প্রথমে ব্যাট করে যতটা এগিয়ে থাকা যায়। ভারতের প্রথম উইকেটটাই পরে ১৩৮ রানের মাথায়। ৭৮ রান করে রোহিত ফেরার পর কিন্তু অধিনায়ক বিরাট ০ রান করে প্যাভিলিয়নে ফেরেন। বড় ধাক্কা। কিছুক্ষণের মধ্যেই ৭ রান করে ফের আউট যুবরাজ। চাপ বাড়তে থাকে। রান রেট পড়তে থাকে। এই অবস্থায় শিখর ধাওয়ানের ১২৫ রানের দুরন্ত ইনিংস আর ধোনির ঝোড়ো ব্যাটিং ক্রমশ ভারতকে ফের ভাল জায়গায় তুলে আনে। আর ম্যাচের শেষ প্রান্তে এসে খেল দেখান কেদার যাদব। সবমিলিয়ে ভারতের স্কোর দাঁড়ায় ৫০ ওভারে ৩২১ রান।

বড় রান তাড়া করতে নেমে কিন্তু এদিন শুরু থেকেই শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপের ওপর কোনও চাপ নজরে পড়েনি। বরং নিখুঁত হিসাবে রান রেট টেনে ব্যাট করে যান তাঁরা। দুর্বল বলে ৬-৪ হাঁকান। শুরুতে নিরোসানের আউটেও দলের ব্যাটিং স্টাইলে কোনও পরিবর্তন হয়নি। কোনও হাঁকপাঁক নেই। বড় রান তাড়া করার হুটোপাটি নেই। ঠান্ডা মাথায় ব্যাট করে যাওয়া। এই মোক্ষম ফর্মুলাই কিন্তু দলটাকে জয় পর্যন্ত টেনে নিয়ে যায়। গুণতিলক ৭৬ রান ও কুশল মেন্ডিস ৮৯ রান করে শ্রীলঙ্কাকে শক্ত ভিতে দাঁড় করিয়েও রান আউট হন। তাতেও সমস্যা হয়নি। কুশল পেরেরা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস হাল ধরেন খেলার। কুশল পায়ে চোট থাকায় মাঝে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিং রুমে ফিরলেও গুণরত্নে তাঁর অভাব পুষিয়ে দিয়েছেন। অবশেষে ৭ উইকেটে ভারতকে হারিয়ে দেয় শ্রীলঙ্কা।

রানের পাহাড় তাড়া করেও জয়টা যেন খুব সহজেই চলে এল তাদের হাতে। এরফলে জমে গেল চ্যাম্পিয়ন্স লিগের বি গ্রুপ। শেষ ২টো ম্যাচই এই গ্রুপে ম্যাচ অফ ডেথ। যে হারবে সেই বিদায় নেবে। পাকিস্তান খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে। আর আগামী রবিবার শেষ ম্যাচে ভারত নামবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button