Health

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৯ হাজার ছাড়াল

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের শিকার হয়ে মৃত্যু হল ৯ হাজারের ওপর মানুষের। ৯ হাজার ৩৮৬ জনের মৃত্যু হয়েছে এই চিন থেকে ছড়িয়ে পড়া ভাইরাসে। গোটা বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩০ হাজার ৪৭ জন। ভারতেও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪। ভারতে আক্রান্তের সংখ্যা ১৬৯ জন। এদিকে বিশ্বজুড়ে ৮৫ হাজার ৮৩১ জন মানুষ করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন। বহু মানুষ গৃহবন্দি অবস্থায় রয়েছেন।

চিনে এই ভাইরাস প্রথম ছড়ায়। সেখানেই আক্রান্তের সংখ্যা ছিল সবচেয়ে বেশি। মৃত্যুও হচ্ছিল চিনে সর্বাধিক। যদিও সেই মৃত্যু মিছিল ও করোনায় আক্রান্তের সংখ্যা চিন অনেকটা লাগাম দিতে সক্ষম হয়েছে। চিনে এখনও মৃত্যু হয়েছে ৩ হাজার ২৪৫ জনের। অন্যদিকে ইরানে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ১ হাজার ১৩৫ জনে দাঁড়িয়েছে মৃতের সংখ্যা। এখনও এশিয়ায় এই ২টি দেশেই মৃতের সংখ্যা সর্বাধিক।

ইউরোপে সবচেয়ে খারাপ অবস্থায় দাঁড়িয়ে ইতালি, স্পেন ও ফ্রান্স। এসব দেশে শহরগুলি সুনসান চেহারা নিয়েছে। শুধু খাবার বা ওষুধ কিনতে যেটুকু মানুষ পথে বার হচ্ছেন। বাকি সময়টা বাড়িতে কাটাচ্ছেন তাঁরা। সর্বত্র তালা ঝুলছে। এক অঘোষিত বন্‌ধ চলছে সর্বত্র। এরমধ্যেই রাশিয়ায় প্রথম করোনায় মৃত্যু হল এক বৃদ্ধার। রাশিয়ায় এটাই প্রথম মৃত্যু। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button