Kolkata

বন্ধ হয়ে গেল শ্রীভূমির বুর্জ খলিফার লেজার শো

বিশ্বের সর্বোচ্চ অট্টালিকা বুর্জ খলিফা। সেই বাড়ির অনুকরণে তৈরি হয়েছে এবার শ্রীভূমির পুজো প্যান্ডেল। যেখানে মানুষের অন্যতম আকর্ষণ ছিল লেজার শো।

বিশ্বের সর্বোচ্চ অট্টালিকা দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে এবারের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের মণ্ডপ। প্রতিবারই শ্রীভূমি একটা না একটা চমক রাখে। গতবছর করোনার দাপটের মধ্যেও তারা কেদারনাথের মন্দির বানিয়ে তাক লাগিয়ে দিয়েছিল। এবার তারা বানিয়েছে বুর্জ খলিফা।

সূর্য পাটে গেলে মানুষের ঢল নামছে এই মণ্ডপ দেখতে। যেখানে উচ্চতা বাদে বুর্জ খলিফার হুবহু নকল হয়েছে প্যান্ডেলে। তাতে রয়েছে আলোর খেলা। আর সেই আলোর খেলাকে স্বপ্নের মত করে দিয়েছিল তার লেজার শো। যা মণ্ডপের বিভিন্ন দিক দিয়ে ঠিকরে বার হচ্ছিল।

দর্শকরা কার্যত মোহিত হয়ে দেখছিলেন সেই লেজার শো। ভিড় উপচে পড়ছিল। কিন্তু সেই লেজার শো বন্ধ করতে বাধ্য হলেন উদ্যোক্তারা।

জানা যাচ্ছে শ্রীভূমির মণ্ডপ থেকে ঠিকরে বার হওয়া লেজার আলো বিমান চালনায় সমস্যা করছিল। বিমান সংস্থার পাইলটরা এই লেজার শোয়ের বিরুদ্ধে অভিযোগ করেন। জানান ওই অঞ্চল দিয়ে বিমান চালাতে সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। কারণ ওই লেজার আলোর বিম।

বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন ওঠার পর আর ঝুঁকি না নিয়ে শ্রীভূমি বন্ধ করে দিল লেজার শো। শ্রীভূমির পুজো মন্ত্রী সুজিত বসুর পুজো হিসাবেই পরিচিত।

লেজার শো বন্ধ হলেও এই পুজোয় সপ্তমীর সন্ধেতেও ভিড় উপচে পড়ল। যা নিয়ে আশঙ্কার কথা জানাচ্ছেন চিকিৎসকেরা। করোনা আবহে এই গাদাগাদি ভিড় থেকে মানুষকে দূরে থাকার পরামর্শই দিয়েছেন তাঁরা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button