World

সকলের বাড়িতে ঢুকে পড়বে ওমিক্রন, কেন বললেন বিল গেটস

করোনা অতিমারি এখনও বিদায় নেয়নি। তবে নয়া আতঙ্কের নাম হয়েছে ওমিক্রন। বিশ্বের অন্যতম ধনী বিল গেটস সকলকে সতর্ক করে চিন্তার ভাঁজ পুরু করেছেন।

ওমিক্রন এখন বিশ্ব ত্রাসের অপর নাম। টিকাকরণে গতি আসার পর যখন বিশ্বের মানুষ ক্রমশ স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে, ঠিক তখনই থাবা বসিয়েছে ওমিক্রন। এখন এই ওমিক্রন এক নয়া আতঙ্কের নাম হয়ে সামনে এসেছে।

বিশ্বের অন্যতম ধনী বিল গেটস এদিন ওমিক্রন নিয়ে মুখ খুলেছেন। তাঁর মতে, ওমিক্রন সকলের বাড়িতেই প্রবেশ করবে। যা ডেকে আনতে চলেছে করোনা অতিমারির সবচেয়ে খারাপ পর্যায়। ট্যুইট করে এই আশঙ্কা প্রকাশ করেছেন বিল গেটস।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

একের পর এক ট্যুইটে বিল গেটসের বক্তব্যে যথেষ্ট চিন্তা লুকিয়ে রয়েছে। তিনি জানিয়েছেন, বছর শেষে তাঁর বন্ধুদের সঙ্গে তাঁর ছুটি কাটানোর কথা ছিল। কিন্তু তিনি তা বাতিল করেছেন।

তাঁর অনেক বন্ধু ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন। ওমিক্রন যে গতিতে ছড়াচ্ছে তাতে ওমিক্রন বিশ্বের প্রতিটি বাড়িতেই ঢুকে পড়বে বলে মনে করছেন বিল গেটস।

বছর শেষের আনন্দ ইতিমধ্যেই পারদ চড়ায় প্রতিবছর। এবার করোনাকে কিছুটা দমিয়ে জীবন স্বাভাবিক হওয়ার চেষ্টা করছিল। কিন্তু তাতে কাজের কাজ কিছু হয়নি।

ওমিক্রন এসে সব মাটি করেছে। হু প্রধান আগেই জানিয়েছেন জীবন বাতিল হওয়ার চেয়ে ছুটি বাতিল হওয়া ভাল। এদিন বিল গেটসের বক্তব্যেও প্রচ্ছন্নে সেই ইঙ্গিতই লুকিয়ে।

সব মহল থেকেই মানুষকে সতর্ক করা হচ্ছে তাঁরা যেন এবছরের জন্য বছর শেষের আনন্দ থেকে নিজেকে দূরেই রাখেন। মেনে চলেন যাবতীয় করোনা বিধি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *