National

হোলিতে গ্যাস সিলিন্ডার উপহার দিচ্ছে এই সরকার

সামনেই হোলি। আর তারপরই লোকসভা নির্বাচন। সবদিক মাথায় রেখে এগোচ্ছে কেন্দ্র ও রাজ্যসরকারগুলি। এক রাজ্য হোলিতে গ্যাস সিলিন্ডার উপহারের রাস্তায় হাঁটল।

রংয়ের উৎসব হোলি বা দোল এগিয়ে আসছে। দেশের অন্যতম এই উৎসবকে সামনে রেখে এবার এক উপহারের রাস্তায় হাঁটল দেশের এক রাজ্যসরকার। যেখানে হোলি উপলক্ষে রাজ্যের দরিদ্র মহিলাদের পাশে দাঁড়াল তারা।

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় বছরে ২টি করে গ্যাস বিনামূল্যে পাওয়ার কথা যোগ্য মহিলাদের। সেই প্রাপ্যের ১টি গ্যাস বিনামূল্যে হোলির উপহার হিসাবে দিতে চলেছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার।

উজ্জ্বলা যোজনায় বছরে যে ২টি করে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পাওয়ার কথা উত্তরপ্রদেশের মহিলাদের, তার ১টি আগেই তাঁরা পেয়েছেন। দিওয়ালীতে তা দিয়েছিল সরকার।

দিওয়ালীতে একটি পাওয়ার পর এবার হোলিতে আরও একটি দেওয়ার কথা জানিয়ে দিল উত্তরপ্রদেশ সরকার। ফলে উত্তরপ্রদেশে উজ্জ্বলা যোজনার অন্তর্গত মহিলারা দেশের ২টি প্রধান উৎসব হোলি ও দিওয়ালীতে ১টি করে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পাচ্ছেন।


হোলির মুখে এই ঘোষণা উত্তরপ্রদেশের উজ্জ্বলা যোজনার অন্তর্গত মহিলাদের মুখে হাসি ফুটিয়েছে। যা তাঁরা উপভোগ করছেন। রংয়ের উৎসবের আগে সে রাজ্যের রাজ্যসরকারের এই ঘোষণা সে রাজ্যে হোলির রংকে আরও রঙিন করল বলেই মনে করা হচ্ছে।

উত্তরপ্রদেশে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় ১ কোটি ৭৫ লক্ষ মহিলার নাম রয়েছে। তাঁরা এই সুবিধা ভোগ করছেন। ২টি করে গ্যাস তাঁদের বছরে বিনামূল্যে প্রদান করতে উত্তরপ্রদেশ সরকার ২ হাজার ৩১২ কোটি টাকা খরচ করছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button