State

সোমবার সকাল পর্যন্ত হাওড়ায় ইন্টারনেট বন্ধ করল প্রশাসন

সোমবার সকাল পর্যন্ত হাওড়ায় বন্ধ করে দেওয়া হল ইন্টারনেট পরিষেবা। এই সিদ্ধান্ত শুক্রবার রাত থেকে কার্যকর হয়েছে। একটি জেলা জুড়ে ইন্টারনেট বন্ধ অবশ্যই তাৎপর্যপূর্ণ।

রাজ্য পুলিশের তরফে আবেদন করা হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে রাজ্য স্বরাষ্ট্র দফতর বিবৃতি জারি করে হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধের নির্দেশ দিল।

হাওড়া জেলার সর্বত্রই ইন্টারনেট পরিষেবা সোমবার সকাল ৬টা পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধেয় নির্দেশ জারির পর তা অবিলম্বে কার্যকর করার নির্দেশ দেওয়া হয়। তারপরই ইন্টারনেট হাওড়া জুড়ে বন্ধ হয়ে যায়।

বিজেপি নেত্রী নূপুর শর্মার একটি বিতর্কিত মন্তব্যের জেরে পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ শুরু হয়েছে। গত বৃহস্পতিবার হাওড়ার ডোমজুড়ে সকাল ১০টা থেকে জাতীয় সড়ক আটকে বিক্ষোভ শুরু হয়। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ হয়। তার জেরে হাজার হাজার মানুষ এই অসহ্য গরমে ঠায় রাস্তায় অপেক্ষা করতে বাধ্য হন। অনেক অসুস্থ রোগীও ঘণ্টার পর ঘণ্টা আটকে ছিলেন।

বিকেলে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করজোড়ে বিক্ষোভকারীদের অবরোধ তোলার আবেদন জানান। কিন্তু তারপরও রাত ৯টা পর্যন্ত এই অবরোধ চলে। যার জেরে সাধারণ মানুষকে চরম দুর্ভোগের শিকার হতে হয়।

সেখানেই কিন্তু বিক্ষোভ থামেনি। শুক্রবারও হাওড়ার বিভিন্ন জায়গায় বিক্ষোভের ঘটনা ঘটে। সলপে ব়্যাফ নামাতে হয়। ধূলাগড়ে ইটবৃষ্টি, পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস প্রয়োগ করতে হয়।

উলুবেড়িয়ায় বিক্ষোভের জেরে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। অবরোধ হয় পাঁচলাতেও। এভাবে একের পর এক অবরোধে শুক্রবার গোটা দিনই হাওড়া জুড়ে এক অশান্ত পরিবেশ ছিল। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই ইন্টারনেট পরিষেবা বন্ধ করার রাস্তায় হাঁটল প্রশাসন বলে মনে করা হচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button