World

৭০ ফুট উপরে ঝুলে দুঃস্বপ্নের ৪০ মিনিট কাটালেন ৮ জন

মাটি থেকে ৭০ ফুট উপরে তাঁরা ঝুলছেন। তাও আবার ৯০ ডিগ্রি কোণে। আনন্দ করতে গিয়ে উল্লম্বভাবে নিছক শূন্যে ঝুলে দুঃস্বপ্নের ৪০ মিনিট কাটালেন ৮ জন।

আকাশে নানা ভঙ্গিতে রোমহর্ষক আনন্দে মেতে উঠতে চেয়েছিলেন তাঁরা। তাই চড়ে বসেছিলেন আনন্দ উদ্যানের রোলারকোস্টার নামে রাইডে। এ রাইড মানুষকে এমন সব ভঙ্গিতে শূন্যে বেড়িয়ে আনে যা অনেক শক্ত হৃদয়ের মানুষেরও হাড় হিম করে দিতে পারে। তবে এই হাড় হিম করা অভিজ্ঞতাটার মধ্যে একটা অনাবিল আনন্দও রয়েছে। আর সেই আনন্দ চেটেপুটে উপভোগ করতেই রোলারকোস্টারে চড়ে বসা। যে ৮ জন চড়েছিলেন তাঁদের মধ্যে এক ৮ বছরের বালিকাও ছিল।

বেশ ছুটছিল রোলারকোস্টার। কখনও সটান শূন্যে উঠে যাওয়া তো তীব্র গতিতে মাটির দিকে নেমে আসা। এসব চলছিল বেশ। এভাবে এক জায়গায় রোলারকোস্টার ৯০ ডিগ্রি কোণ করে উলম্বভাবে সোজা মাটির দিক থেকে গতিতে উপরে উঠছিল।

মনে হবে যেন আকাশে উড়ে যাচ্ছেন সকলে। সিটে যথেষ্ট বাঁধনে আবদ্ধ ৮ জন আচমকাই বুঝতে পারলেন তাঁদের গতি গেছে থেমে। শূন্যে ঝুলছেন তাঁরা। তাও আবার মাটি থেকে ৭০ ফুট উপরে।

না নামার উপায় আছে, না এই ঝুলে থাকা থেকে মুক্তির। সটান শূন্যে ঝুলে থাকা ছাড়া তখন আর কিছুই করার নেই। একটু এদিক ওদিক করলেই সাক্ষাৎ মৃত্যু।


আতঙ্ক পেয়ে বসে তাঁদের। তাঁদের উদ্ধারে যত সময় লাগতে থাকে, ততই আতঙ্ক পেয়ে বসতে থাকে তাঁদের। অবশেষে ৪০ মিনিটের চেষ্টার পর ৮ জনকেই সুস্থ অবস্থায় উদ্ধার করেন উদ্ধারকারীরা।

তবে এই দুঃস্বপ্নের ৪০ মিনিট সারাজীবনে হয়তো ভুলতে পারবেন না এই ৮ আরোহী। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের এসেক্স কাউন্টির সাউথএন্ডের আইল্যান্ড থিম পার্কে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button