World

পর্বত জোড়া তিরঙ্গা, লড়াইয়ে ভারতের পাশে আল্পস

পর্বতের চূড়া থেকে নিচ পর্যন্ত মুড়ে গেল তিরঙ্গায়। চূড়া সাজল গেরুয়া বর্ণে। মধ্যে সাদা রঙের ওপর নীল অশোক চক্র। তলায় সবুজ। পুরোটাই সাজানো হয় আলো দিয়ে।

১ হাজার মিটারের ওপর উচ্চতা। আল্পস পর্বতমালার অন্যতম উচ্চ পর্বত ম্যাটারহর্ন। সুইৎজারল্যান্ডে এই পাহাড় পর্যটকদের অন্যতম দ্রষ্টব্যও বটে। সেই ম্যাটারহর্ন গত শুক্রবার সন্ধে নামতে সেজে উঠল অন্য সাজে। ভারতের জাতীয় পতাকায়। পর্বতের চূড়া থেকে নিচ পর্যন্ত মুড়ে গেল তিরঙ্গায়। চূড়া সাজল গেরুয়া বর্ণে। মধ্যে সাদা রঙের ওপর নীল অশোক চক্র। তলায় সবুজ। পুরোটাই সাজানো হয় আলো দিয়ে।

করোনার বিরুদ্ধে কঠিন লড়াই চালাচ্ছে গোটা বিশ্ব। ভারতও লড়াই চালিয়ে যাচ্ছে। লকডাউনে থেকে লড়াই চালাচ্ছেন ভারতবাসীও। ভারতবাসীর লড়াইতে তারাও পাশে আছে। এই বার্তা দিতেই ম্যাটারহর্ন পর্বতের গায়ে এভাবে ফুটে উঠল ভারতের জাতীয় পতাকা। সুইৎজারল্যান্ডের জের্ম্যাট-এ রয়েছে ম্যাটারহর্ন পর্বত। এখানকার পর্যটন বিভাগের তরফেই উদ্যোগ নিয়ে এই বার্তা পৌঁছে দেওয়া হয়েছে।

জের্ম্যাট পর্যটন বিভাগের এই অভিব্যক্তির জন্য তাদের ধন্যবাদ জানিয়েছে ভারতের বিদেশ মন্ত্রক। শনিবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ট্যুইট করে বলেন, গোটা বিশ্ব করোনার বিরুদ্ধে একজোট হয়ে লড়ছে। মানবতা অবশ্যই এই বিশ্ব মহামারি থেকে ঘুরে দাঁড়াবে। এদিকে সুইস এই উদ্যোগ গোটা বিশ্বকেও চমকে দিয়েছে। এক বিখ্যাত পর্বত জুড়ে ভারতের জাতীয় পতাকা ভারতবাসীকে গর্বিত করেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button