Entertainment

তাঁর সাড়া জাগানো সিনেমার জন্য আজও অনুতপ্ত বিশ্বখ্যাত পরিচালক

কেন যে তিনি সিনেমাটা বানালেন! আজও সেই অনুতাপ বিশ্বখ্যাত পরিচালককে তাড়া করে বেড়ায়। নিজেই সেকথা খোলাখুলি স্বীকার করে নিয়েছেন তিনি।

সালটা ১৯৭৫, বড় পর্দায় মুক্তি পায় এক তোলপাড় ফেলে দেওয়া সিনেমা। সারা বিশ্বজুড়েই মানুষ ছুটছেন হলে। সিনেমাটা তাঁদের দেখতেই হবে। এক অতি ভয়ংকর হাঙরের গল্প। যা পরিচালকের সৃষ্টিশীল ভাবনায় এতটাই টানটান হয়ে উঠেছিল যে শেষ দৃশ্য পর্যন্ত রুদ্ধশ্বাসে সিনেমাটি দেখতেন দর্শকরা।

সেই ‘জস’ বা বাংলায় যার মানে দাঁড়ায় চোয়াল, সিনেমাটি এক অতিকায় ভয়ংকর মানুষের প্রাণ নেওয়া হাঙরকে শায়েস্তা করার কাহিনি ছিল।

আজও জস এক মাইলস্টোন সিনেমা হয়ে আছে। যার পরিচালক ছিলেন অস্কার জয়ী পরিচালক স্টিভেন স্পিলবার্গ। ১৯৭৪ সালে পিটার বেঞ্চলের লেখা এই টানটান কাহিনিকে সিনেমার পর্দায় আরও রোমাঞ্চকর করে তোলেন স্পিলবার্গ।

নিজের সেই সাড়া জাগানো সিনেমা তৈরি নিয়ে আজও অনুতাপে ভোগেন স্টিভেন স্পিলবার্গ। সেকথা খোলাখুলি স্বীকারও করে নিলেন ৭৬ বছর বয়স্ক এই বিখ্যাত পরিচালক।


স্পিলবার্গ জানিয়েছেন, তাঁর এই সিনেমা দেখার পর থেকেই হাঙর শিকার বেড়ে গিয়েছিল। বহু হাঙরের মৃত্যুর জন্য এই সিনেমাকে দায়ী বলে মনে করেন জুরাসিক পার্ক-এর পরিচালক।

এই সিনেমা দেখার পরই হাঙর শিকারিদের সমুদ্রে হাঙর খোঁজা বেড়ে যায়। হাঙরদের খুঁজে খুঁজে হত্যালীলা চলতে থাকে। আর সেসব হয় তাঁর তৈরি জস দেখার পর থেকে।

হাঙরদের এই হত্যালীলার জন্য স্টিভেন স্পিলবার্গ আজও অনুতপ্ত। কারণ তাঁর বিশ্বাস তিনি ওই সিনেমা তৈরি না করলে অত হাঙর হত্যার ঘটনা ঘটত না। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button