World

জলের দরে বিক্রি আছে গোটা দ্বীপ, কিনবেন নাকি

এখন এ দেশের কিছুটা ভাল ফ্ল্যাটের দামও এর চেয়ে অনেক বেশি। অথচ সেই দামে যে একটা আস্ত দ্বীপ কেনা যেতে পারে তা ভাবনার অতীত।

এখন ভারতের প্রথমসারির তো বটেই এমনকি প্রথমসারির নয় এমন শহরেও এই দামে ভাল ফ্ল্যাট পাওয়া মুশকিল। সেই দামে যে একটি দ্বীপ বিক্রি হতে পারে তা কল্পনার বাইরে। কিন্তু সেই দামেই এই দ্বীপকে নিজের করতে পারেন যে কেউ।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এমন এক দ্বীপ যা ছবির মত সুন্দর। নীল সমুদ্রের ওপর সবুজে ঢাকা এই দ্বীপে রয়েছে একটি ছোট হ্রদও। দ্বীপটি এমন জায়গায় অবস্থিত যে সমুদ্রে যখন ভাটা হয় তখন সেখানে মুল ভূখণ্ড থেকে হেঁটেই পৌঁছে যাওয়া যায়। তবে জোয়ার এলে তখন নৌকা ছাড়া দ্বীপে পৌঁছনোর উপায় নেই।

একটাই সমস্যা যে এ দ্বীপে বিদ্যুতের দরকার পড়লে তা নেই। তবে সোলার প্যানেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন করে নেওয়া সম্ভব। আর ওই দ্বীপে কোনও বাড়িঘর নেই। নেই দোকানপাট। এককথায় সবুজ প্রকৃতি, নীল সমুদ্র, নানা ধরনের বন্যপ্রাণ আর অপার সৌন্দর্য ও শান্তি ছাড়া বিশেষ আর কোনও সুবিধা এই দ্বীপে নেই।

স্কটল্যান্ডের এই ২৫ একরের দ্বীপটির দাম চাওয়া হয়েছে ১ লক্ষ ৮৮ হাজার ডলার। যা ভারতীয় মুদ্রায় ১ কোটি ৫৪ লক্ষ টাকার মত হয়।

এই দেড় কোটির মত দামে এখন একটা ভাল শহরে একটা মোটামুটি ভাল ফ্ল্যাট পাওয়াটাই মুশকিল। দাম তার চেয়েও বেশি পড়ে। খোদ কলকাতাতেও এখন এর চেয়ে অনেক বেশি দামে ফ্ল্যাট পাওয়া যাচ্ছে।

সেখানে একটা আস্ত দ্বীপ এমন জলের দরে পাওয়া যাচ্ছে। যা অনেককেই আকর্ষিত করেছে। সমুদ্রের বুকে নিছক ছুটি কাটাতেও তো এই দ্বীপে থেকে আসা যায়। অনেকেই ভাবছেন পকেট সমর্থন দিলে এজন্যও কিনে রাখা যেতে পারে এমন একটা ছবির মত সুন্দর দ্বীপ।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button