Sports

ভারতের মুখ রাখলেন ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু

ভারতে মহিলা খেলোয়াড়ের সংখ্যা নেহাত কম নয়। তাঁরা যথেষ্ট প্রথিতযশাও। কিন্তু বিশ্বের দরবারে মুখ রাখলেন ভারতের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। তিনি ছাড়া এই তালিকায় জায়গা হল না আর কোনও ভারতীয় মহিলার। ফোর্বস পত্রিকা প্রকাশ করেছে বিশ্বের সবচেয়ে ধনী মহিলা খেলোয়াড়দের তালিকা। যে তালিকায় ১৩ তম স্থান দখল করেছেন পিভি সিন্ধু। এই তালিকায় এবার কার্যত রাজত্ব করছেন মহিলা টেনিস খেলোয়াড়েরা।

ফোর্বসের এই তালিকায় চোখ বোলালেই পরিস্কার যে এখানে মাত্র ৩ জন মহিলা খেলোয়াড় অন্য খেলা খেলেও যথেষ্ট উপার্জন করেন। বাকিরা সকলেই টেনিস খেলোয়াড়। তারমধ্যে একজন পিভি সিন্ধু। যাঁর বার্ষিক উপার্জন এখন ৫.৫ মিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় ৩৮ কোটি ৯৬ লক্ষ ৮৩ হাজার ২৫০ টাকা। ব্রিজস্টোন, জেবিএল, গ্যাটোরেড, প্যানাসনিক সহ নামীদামী সংস্থার বিজ্ঞাপনের মুখ তিনি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সিন্ধু ছাড়া আর যে দুজন অ-টেনিস খেলোয়াড় তালিকায় রয়েছেন তাঁদের মধ্যে ১ জন মার্কিন মহিলা ফুটবল দলের সহঅধিনায়ক অ্যালেক্স মর্গান এবং থাইল্যান্ডের মহিলা গল্ফ তারকা আরিয়া জুতানুগান। এর বাইরে গোটা তালিকা জুড়ে শুধুই টেনিস তারকাদের নাম। তালিকার ১ নম্বরে রয়েছেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। ২ নম্বরে রয়েছেন জাপানের মহিলা টেনিস তারকা নাওমি ওসাকা। তৃতীয় স্থান দখল করেছেন জার্মান মহিলা টেনিস খেলোয়াড় অ্যাঞ্জেলিক কারবার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *