Sports

কেমন আছেন কিংবদন্তী ফুটবলার পেলে, কি বলছে হাসপাতাল

হাসপাতালে ভর্তি বিশ্ব ফুটবলের কিংবদন্তী পেলে। গত কয়েক বছরে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হলেন তিনি। তিনি কেমন আছেন জানাল হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালে ভর্তি রয়েছেন পেলে। এটা শোনার পর থেকেই উদ্বেগে রয়েছেন বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা তাঁর অসংখ্য অনুরাগী। কোলন টিউমারের চিকিৎসার জন্য ব্রাজিলের সাও পাওলোর হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

গত কয়েক বছরে কয়েকবার হাসপাতালে ভর্তি হলেন পেলে। ২০১৫ সালে প্রস্টেট সার্জারির জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার ৬ মাসের মধ্যে ফের তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তারপর ২০১৯ সালে মূত্রনালিতে সংক্রমণ নিয়ে ফের তিনি হাসপাতালে ভর্তি হন। এবার ভর্তি হলেন কোলন টিউমার নিয়ে।

৮১ বছরের পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই হাসপাতালের তরফে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে। ফলে অনুরাগীদের এখনই দুশ্চিন্তার কারণ নেই।

তবে সকলেই চাইছেন দ্রুত সেরে উঠে হাসপাতাল থেকে ফিরে আসুন তাঁদের প্রাণের ফুটবলার। আপাতত পেলের শারীরিক পরিস্থিতির দিকে নজর রেখেছেন চিকিৎসকেরা।


বিশ্ব ফুটবল ইতিহাসে পেলের অবস্থান নতুন করে বলার অপেক্ষা রাখে না। ব্রাজিলের হয়ে তিনি ৪টি বিশ্বকাপে অংশ নিয়েছেন। ব্রাজিলকে এনে দিয়েছেন ৩টি বিশ্বকাপ। ৪টি বিশ্বকাপেই ব্রাজিলের হয়ে গোল করেছেন তিনি।

এই বিরল কৃতিত্ব এখনও পর্যন্ত মাত্র ৪ জন ফুটবলারের ঝুলিতে রয়েছে। তার একজন পেলে। ব্রাজিলের হয়ে এখনও তিনি সবচেয়ে বেশি গোলদাতা।

৯২টি ম্যাচ খেলে পেলে করেন ৭৭টি গোল। যে রেকর্ড আজও কেউ ভাঙতে পারেননি। শুধু খাতায় কলমে থাকা রেকর্ড বলেই নয়, এখনও বিশ্ব ফুটবলে কিংবদন্তি নায়ক হয়ে আছেন ২ জন ফুটবলারই। তাঁরা পেলে এবং মারাদোনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button