Entertainment

নিজের চরিত্র নিয়ে অকপট বদনাম গলি-র পত্রলেখা

যে চরিত্রে অভিনয় করা নিয়ে প্রথম থেকেই তিনি নিজে স্বচ্ছন্দ নন, সে চরিত্রে তিনি অভিনয় করবেন না। কারণ তা তাঁর অভিনয় পুরোপুরি বার করে আনতে প্রতিবন্ধকতার সৃষ্টি করবে। বরং যে চরিত্র শুনে তাঁর মনে হবে এই চরিত্রে তিনি অভিনয় করতে চান। সেই চরিত্রেই কেবল অভিনয় করবেন। সিনেমা নির্বাচন নিয়ে নিজের অবস্থান এভাবেই পরিস্কার করলেন অভিনেত্রী পত্রলেখা। আপাতত তাঁর অভিনীত সিনেমা ‘বদনাম গলি’ মুক্তির অপেক্ষায়। পেশাগত জীবনের একটা বড় সময় তাঁর ভাল কাটেনি। তারপর ঘুরে দাঁড়াচ্ছেন তিনি। সেই খারাপ সময় তাঁকে অনেককিছু শিখিয়েছে বলে মনে করছেন পত্রলেখা।

পত্রলেখার মতে, জীবনের খারাপ সময় তাঁকে শিখিয়েছে যে চরিত্রে তিনি স্বচ্ছন্দ নন, সেই চরিত্রে অভিনয় নয়। তাঁর আরও উপলব্ধি ভাগ করে নিয়েছেন পত্রলেখা। তাঁর মতে, একজন অভিনয় জগতে পা রাখেন নিজের ইচ্ছায়। তাই এই পেশায় থাকাকালীন কেউ তাঁকে অরক্ষিত বা সমালোচনার যোগ্য বলে প্রমাণ করতে পারেনা। কাউকে সেটা করতে সুযোগই দেওয়া উচিত নয়। কেউ তাঁকে ভাল বলল, না খারাপ বলল তার ওপর কিছু নির্ভর করেনা। অন্তত নিজেকে সেটা বিশ্বাস করতে হবে।

সিটিলাইটস খ্যাত অভিনেত্রীর নতুন সিনেমা বদনাম গলি জিফাইভে প্রকাশ পাচ্ছে। এই সিনেমায় তিনি এক বাঙালি সারোগেট মায়ের চরিত্রে অভিনয় করছেন। উল্টোদিকে রয়েছেন দিব্যেন্দু শর্মা। দিল্লিতেই পুরো সিনেমার শ্যুটিং হয়েছে। পত্রলেখা বলেন, দিল্লিতে প্রায় ৪২ ডিগ্রি তাপমাত্রায় গর্ভবতীর চরিত্রে অভিনয়। যেটা তাঁর জন্য রীতিমত কঠিন ছিল। কঠিন হচ্ছিল প্রবল গরমের কারণে। কারণ ওই গরমে দ্রুত ক্লান্তি পেয়ে বসছিল। কিন্তু তারপরেও অভিনয়ে নিজেকে উজাড় করে দিয়েছেন তিনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button