World

মাঝরাস্তায় ট্রেন দাঁড় করিয়ে চালক গেলেন দই কিনতে, হতে হল সাসপেন্ড

মাঝপথে দাঁড়িয়ে পড়ল যাত্রীবোঝাই ট্রেন। ট্রেন থেকে নেমে চালক গেলেন বাজার থেকে দই কিনে আনতে। তার জেরও ভুগতে হল তাঁকে।

সন্ধের অন্ধকারের বুক চিরে যাত্রীদের নিয়ে ট্রেন ছুটে চলছিল গন্তব্যের দিকে। কিন্তু মাঝপথে আচমকাই সেই গতি গেল থমকে। ট্রেন গেল থেমে। তবে কি কোনও স্টেশন এল? এখানে তো ট্রেনটি থামার কথা নয়!‌

যাত্রীরা ভাবলেন তাহলে হয়তো সিগনালে আটকেছে ট্রেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পরিস্কার হয়ে গেল সিগনালেও ট্রেন দাঁড়িয়ে পড়েনি। ট্রেন দাঁড় করানো হয়েছে। তা করিয়েছেন ট্রেন চালক।

কারণ ওই রেললাইনের ধারে একটি বাজারে তিনি গেছেন দই কিনতে। অগত্যা অপেক্ষা করতে হল সকলকে। চালক অবশেষে দইয়ের প্যাকেট ঝুলিয়ে ফিরলেন। ফিরে ফের ট্রেন চালু হল। ট্রেন এগোলো গন্তব্যের দিকে।

পাকিস্তানের কানা রেলওয়ে স্টেশনের কাছে ঘটা এই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। যা দেখার পর দ্রুত পদক্ষেপ করেন পাক রেলমন্ত্রী আজম খান। ওই চালককে অবিলম্বে সাসপেন্ড করতে নির্দেশ দেন তিনি।

শুধু চালক বলেই নন, এই সাজার মুখে পড়তে হয়েছে চালকের সহকারীকেও। মন্ত্রী এটা পরিস্কার করে দেন যে এমন ঘটনা তিনি কোনওভাবেই বরদাস্ত করবেননা। জাতীয় সম্পত্তিকে ব্যক্তিগত কাজে ব্যবহার করা যাবেনা বলেও স্পষ্ট করে দেন তিনি।

পাকিস্তানে ট্রেন গন্তব্যে পৌঁছতে দেরি হওয়া নিত্যদিনের ঘটনা। আচমকা দাঁড়িয়ে পড়া ট্রেনে দুর্ঘটনার ঝুঁকিও বাড়ে। এর আগে ট্রেন চালক ও তাঁর সহকারী ট্রেন চালানোর সময় মোবাইল ব্যবহার করতে পারবেননা বলে নির্দেশ দিয়েছিল পাক রেল মন্ত্রক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.