World

২টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, মৃত কমপক্ষে ৩০

মুখোমুখি সংঘর্ষ হল ২টি ট্রেনের। ভয়ংকর এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩০ জনের। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

একদম মুখোমুখি সংঘর্ষ হল ২টি ট্রেনের। ২টি ট্রেনই গতিতে ছিল। ফলে সংঘর্ষ যে ভয়ংকর রূপ নেবে সেটাই স্বাভাবিক ছিল। সংঘর্ষের জেরে ২টি ট্রেনের ১৩ থেকে ১৪টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। যার মধ্যে প্রায় ৮টি কামরা একেবারেই দলা পাকিয়ে গেছে।

দ্রুত উদ্ধারকাজ শুরু হয়। এক এক করে দেহ বার করে আনা হয় ২টি ট্রেনের উল্টে যাওয়া কামরাগুলি থেকে। বহু যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহতের সংখ্যা ৫০ জনেরও বেশি। তাঁদেরও বার করে হাসপাতালে পাঠানো হয়।

ঘটনাটি ঘটেছে পাকিস্তানের সিন্ধ প্রদেশের ধারকি শহরের উপকণ্ঠে। জানা গেছে, লাহোর থেকে করাচিগামী স্যার সৈয়দ আহমেদ এক্সপ্রেসের সঙ্গে উল্টো দিক থেকে ছুটে আসা সারগোন্ধাগামী মিলাত এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষ হয়। ২টি ট্রেনই গতিতে থাকায় সংঘর্ষ ভয়ংকর চেহারা নেয়।

এদিকে দুর্ঘটনার পর এখনও দলা পাকিয়ে রয়েছে বেশ কয়েকটি কামরা। দুর্ঘটনার পর উদ্ধারকাজ শুরু হয়। ৩০টি দেহ বার করে আনা হয়।


কামরাগুলি যে অবস্থায় রয়েছে তাতে তার মধ্যে আরও দেহ থাকতে পারে বলে মনে করছেন উদ্ধারকারীরা। কামরাগুলি এমনই পরিস্থিতিতে রয়েছে যে অনেক জায়গাই কেটে ভিতরের পরিস্থিতি বোঝা যাবে বা কোনও দেহ থাকলে পাওয়া যাবে।

কীভাবে এই দুর্ঘটনা ঘটল, কোথায় গাফিলতি ছিল তা খতিয়ে দেখতে তদন্ত হওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button