National

বিজেপি সাংসদের বিতর্কিত মন্তব্যে সমালোচনার ঝড়

সেনাবাহিনীতে রোজই কেউ না কেউ মারা যান। এমন কোনও দেশ দেখাতে পারেন যেখানে সেনা জওয়ানরা মারা যাননা? আরে গ্রামে ঝগড়া হলেও তো একজন না একজন ঘায়েল হন। এমন কোনও যন্ত্রের কথা বলতে পারেন যাতে গুলি কাজ করবে না। সেনা মরবে না। ২০১৭-র বছর শেষের দিনে কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে ৫ সেনা জওয়ানের শহিদ হওয়া প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে এমনই বেফাঁস মন্তব্য করলেন উত্তরপ্রদেশের রামপুরের বিজেপি সাংসদ নেপাল সিং।

সারা বছর প্রতিবেশি দেশের সেনা ও জঙ্গিদের হাত থেকে দেশকে রক্ষা করতে শহিদ হন ভারতীয় জওয়ানরা। নববর্ষের প্রাক লগ্নে যখন গোটা দেশ আনন্দে মশগুল, তখনও ভারতীয় সেনার রক্তে লাল হয়ে গিয়েছিল কাশ্মীরের পুলওয়ামার ভূমি। সেই বলিদানের ব্যাখ্যা দিতে গিয়ে বিজেপি সাংসদের এহেন অমানবিক বক্তব্যে গোটা দেশ জুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়। খোদ বিজেপি নেতৃত্বও প্রবল অস্বস্তিতে পড়েন।

নেপাল সিংয়ের এই মন্তব্য সামনে আসতেই বিজেপি সাংসদ ও তাঁর দলের সমালোচনায় মুখর হয়ে ওঠে বিভিন্ন রাজনৈতিক দলগুলি। কাণ্ডজ্ঞানহীন মন্তব্যের জন্য দলের ভিতরে ও বাইরে প্রবল চাপের মুখে পড়ে যান বিজেপি সাংসদ। চাপের মুখে নিজের মন্তব্যের জন্য ক্ষমা স্বীকার করে নেন তিনি। তাঁর মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে বলে পাল্টা দাবি করেন উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button