National

বিজয়ার দিন স্টেজে দাপট দেখাতে চলেছেন ৩ মন্ত্রী

বিজয়ার দিন রামায়ণের কাহিনি স্টেজে অভিনয়ের মধ্যে দিয়ে ফুটে ওঠে দেশের বিভিন্ন প্রান্তে। সেখানে অন্যদের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে ৩ মন্ত্রীকেও।

বাস্তবে তাঁরা মন্ত্রী। যথেষ্ট দাপুটে মন্ত্রী। নিজের নিজের কেন্দ্রের জনপ্রিয় নাম। কেন্দ্রে ৩টি গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রিত্ব সামলাচ্ছেন তাঁরা। এবার তাঁদের দেখা যাবে একদম অন্য ভূমিকায়।

২ মন্ত্রী রামায়ণের ২টি গুরুত্বপূর্ণ চরিত্র মহর্ষি বিশ্বামিত্র এবং নিষাদ রাজ-এর ভূমিকায় অভিনয় করবেন। অন্যজন গাইবেন ভজন।

বিজয়াদশমীতে দেশের বিভিন্ন প্রান্তে পালিত হয় দশেরা। রাবণ দহনের মধ্যে দিয়ে দুষ্টের দমনকে তুলে ধরা হয়। রাবণ দহনের পাশাপাশি বিভিন্ন জায়গায় স্টেজে অভিনীত হয় রামলীলা।

রামায়ণের কাহিনিকেই তুলে ধরা হয় রামলীলায়। দিল্লির লালকেল্লায় যে রামলীলা অনুষ্ঠিত হয় দশেরার দিন সেটাই দেশের সবচেয়ে বড় রামলীলা বলে মনে করা হয়। যা লব কুশ রামলীলা নামে খ্যাত।


এই বিখ্যাত লব কুশ রামলীলায় অভিনয় করতে চলেছেন কেন্দ্রীয় খাদ্য প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে। যিনি মহর্ষি বিশ্বামিত্রের চরিত্রে অভিনয় করবেন।

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী ফগন সিং কুলস্তে অভিনয় করবেন নিষাদ রাজের চরিত্রে। সংসদ বিষয়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল রামলীলার মধ্যেই গাইবেন ভজন। যা রামলীলারই অংশ হবে।

কেন্দ্রীয় ৩ মন্ত্রী তো অভিনয় করছেনই, সেইসঙ্গে থাকছেন বলিউডের অভিনেতারা। ক্রুর সিং খ্যাত অখিলেন্দ্র মিশ্র সাজবেন রাবণ। রাঘব তিওয়ারি সাজবেন রাম। খুব স্বাভাবিকভাবেই মন্ত্রী, বলিউড অভিনেতাদের নিয়ে পরিবেশিত হতে চলা এই রামলীলা এবার অন্য মাত্রা পেতে চলেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button