Kolkata

পুজোর মুখে বৃষ্টি নিয়ে পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

পুজোর ঢাকে কাঠি পড়েই গেছে। ঠাকুর দেখাও কয়েক জায়গায় শুরু হয়ে গেছে। পুজোয় ঝলমলে আকাশই চান সকলে। কিন্তু তাঁরা চাইলেও প্রকৃতি কি চাইছে সেটাই আসল।

এখন মহালয়া থেকেই পুজোর আনন্দ শুরু হয়ে যায়। ঠাকুর দেখাও শুরু হয়ে গেছে। শহরের বেশ কয়েকটি নামকরা পুজোর উদ্বোধন হয়ে গেছে। আরও পুজোর উদ্বোধন এখন সময়ের অপেক্ষা।

পুজোর এই কটা দিনের আনন্দের জন্য সারা বছর অপেক্ষা করে থাকেন বঙ্গবাসী। বছর ঘুরে সেই সময় আগত। এখন চুটিয়ে দিনগুলো উপভোগ করার সময়। আর তা তখনই সম্ভব যদি প্রকৃতি সহায় হয়।

যে কোনও উৎসবকে মাটি করে দিতে পারে বৃষ্টি। সকলেই তাই চান পুজোর কটা দিন অন্তত আকাশ যেন রোদ ঝলমল থাকে। শরতের নীল আকাশ যেন বজায় থাকে দশমী পর্যন্ত। কিন্তু মানুষ চাইলেই তো হল না। আবহাওয়ার পরিস্থিতির ওপর অনেককিছু নির্ভর করে থাকে।

দুর্গাপুজোর ৫ দিন অর্থাৎ ষষ্ঠী থেকে বিজয়া পর্যন্ত বৃষ্টি হবে কিনা সে সম্বন্ধে আবহাওয়া দফতর এখনও কিছু জানাতে পারেনি। তবে পঞ্চমী পর্যন্ত অর্থাৎ শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে যে বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই তা পরিস্কার করে দিয়েছেন আবহবিদেরা। বৃষ্টি হতে পারে এমন কোনও পরিবেশই নেই।

ফলে কলকাতা সহ দক্ষিণবঙ্গের মানুষজন পঞ্চমী পর্যন্ত নিশ্চিত হতে পেরেছেন বৃষ্টি হচ্ছেনা। যদিও উত্তরবঙ্গে এখনও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ২ দিন তো বৃষ্টির পূর্বাভাস রয়েছেই। ফলে সেখানে পুজোর মুখে কিছুটা বৃষ্টির জন্য ধাক্কা খেতে পারে পুজোর আয়োজন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button