National

মন্দিরের বিগ্রহকে নতুন গাড়ি উপহার দিল প্রস্তুতকারক সংস্থা, সমালোচনার ঝড়

মন্দিরের বিগ্রহকে তাদের নতুন কালেকশনের একটি গাড়ি উপহার দিয়েছে দেশের অন্যতম প্রধান গাড়ি প্রস্তুতকারক একটি সংস্থা। যা নিয়ে সমালোচনার ঝড় বয়ে গেছে।


ভারতের গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলির মধ্যে অন্যতম নাম মহিন্দ্রা। এই মহিন্দ্রা সংস্থা তাদের এসউভি গাড়ির রেঞ্জ থর-এর জন্য বিখ্যাত। এই থর-এর একটি নয়া কালেকশন বাজারে আনছে তারা। তারই লিমিটেড এডিশনের একটি গাড়ি সংস্থার তরফ থেকে উপহার দেওয়া হয় কেরালার ত্রিচূড়ের গুরুবায়ুর শ্রীকৃষ্ণ মন্দিরে।


মন্দিরের বিগ্রহকে এই গাড়ি উপহার দেয় সংস্থা। লাল থর গাড়িটি আনুষ্ঠানিকভাবে মন্দিরের পরিচালনার দায়িত্বে থাকা গুরুবায়ুর দেবস্বম বোর্ড-এর হাতে তুলে দেওয়া হয়। যে খবর ছড়াতেই সমালোচনার ঝড় ওঠে।


গাড়ির মাইলেজ ও জ্বালানির দাম উল্লেখ না থাকা এবং আদৌ বিগ্রহের প্রয়োজনে এই গাড়ি লাগবে কিনা এসব নিয়ে প্রশ্ন তুলেছেন সমালোচকরা।

যদিও বোর্ডের তরফে চেয়ারম্যান কেভি মোহনদাস হাসিমুখেই জানিয়েছেন, সমালোচনা নিয়ে তাঁর কিছুই বলার নেই। তবে কয়েকটি গাড়ি প্রস্তুতকারক সংস্থা তাদের নতুন গাড়ির নতুন মডেল বাজারে আনলে তা দান করে মন্দিরে। ফলে বোর্ডের কাছে এখন এমন অনেকগুলি মডেল রয়েছে। যা তারা মন্দিরের প্রয়োজনে ব্যবহার করে থাকে।


এই মন্দিরে এর আগেও বহু সেলেব্রিটি এসেছেন। তাঁরা সোনা, জহরত উপহার দিয়েছেন বিগ্রহকে। তামিলনাড়ুর প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতাও এই মন্দিরে দান করেছিলেন। তিনি একটি ছোট্ট হাতি মন্দিরে দান করেছিলেন।


ফলে কেরালার এই মন্দিরে ভক্তরা তাঁদের সামর্থ্যমত দান করে থাকেন। অনেক গাড়ি প্রস্তুতকারক সংস্থাও তাদের নতুন মডেল বাজারে আনার আগে এই মন্দিরের বিগ্রহকে তা দান করে থাকে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *