National

এল খুশির খবর, দুর্গাপুজো ও রামলীলায় মিলল ছাড়

অনেক টানাপোড়েনের পর অবশেষে খুশির খবর বয়ে এল। দুর্গাপুজো, রামলীলা তো বটেই এমনকি দশেরাতেও মিলল ছাড়। ফলে রাবণ দহনেও বাধা রইল না।

দুর্গাপুজো আর হাতে গোনা দিনের অপেক্ষা। তার আগেই এল খুশির খবর। গত বছর দুর্গাপুজোয় একগুচ্ছ বিধিনিষেধ আরোপ হয়েছিল। রামলীলা সামনে গিয়ে দেখায় বাধা ছিল। যে সব কমিটি রামলীলার আয়োজন করে তাদের লাইভ স্ট্রিমিং করতে বলা হয়েছিল। রাবণ দহনেও ছিল বিধিনিষেধ।

এবারও কি তাই হতে চলেছে? এ প্রশ্ন ঘুরছিল দিল্লিবাসীর মনে। অবশেষে সেই আশা আশঙ্কার দোলাচলে ইতি পড়ল। দিল্লির ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি জানিয়ে দিয়েছে এবার গতবারের মত কঠোর বিধিনিষেধ থাকছে না। তবে নিয়ন্ত্রিতভাবে রাজধানীতে পালন করা যাবে দুর্গাপুজো, রামলীলা, দশেরা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

উৎসব আয়োজনে ছাড়পত্র মিললেও ভিড় করা বা একসঙ্গে এক জায়গায় জড়ো হওয়ায় বিধিনিষেধ থাকছে। তবে এবার রামলীলা দর্শকাসনে বসে দেখা যাবে। হবে রাবণ দহনও। তবে শর্ত, গাদাগাদি ভিড় একেবারেই করা যাবেনা।

বুধবার বৈঠকের পর এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ফলে দিল্লিতে এবার দুর্গাপুজো পালিত হবে। গতবার প্যান্ডেল তৈরি নিয়েও ছিল বিধিনিষেধ। সেই নিয়ন্ত্রণ এবার আর থাকছে না। ফলে দুর্গাপুজোর আয়োজন হবে।

তবে এটাও ঠিক যে করোনা আবহে দুর্গাপুজোয় সেই জাঁকজমক হয়তো দেখতে পাওয়া যাবে না। তবু এই ছাড়পত্রে বেজায় খুশি দিল্লিবাসী সহ সেখানে বসবাসকারী বাঙালিরা।

প্রসঙ্গত এখন দিল্লিতে প্রাত্যহিক সংক্রমণ কমে ১০০-র নিচে ঘোরাফেরা করছে। সেই খতিয়ান দেখেই হয়তো দিল্লির রাজ্যসরকার এই ছাড়পত্র দিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *