National

ভূস্বর্গেও করোনা কাড়ল প্রাণ, সংস্পর্শে আসা ৪ জনের দেহে করোনার হদিস

জম্মু কাশ্মীরেও এবার করোনা কেড়ে নিল প্রাণ। ৬৫ বছরের ওই বৃদ্ধ বৃহস্পতিবার সকালে মারা যান। শ্বাসকষ্ট নিয়ে শ্রীনগরের একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। হাসপাতালে ভর্তি হওয়ার আগে অবশ্য তিনি বহু মানুষের সংস্পর্শে আসেন। ৫০ জনকে চিহ্নিত করে ইতিমধ্যেই তাঁদের আলাদা করা হয়েছে। নমুনা পরীক্ষাও শুরু হয়েছে। যারমধ্যে ৪ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়াও গেছে। এছাড়াও ওই ব্যক্তি বহু মানুষের সঙ্গে মিশেছিলেন।

জম্মু কাশ্মীরের স্বাস্থ্য দফতর জানিয়েছে, ওই বৃদ্ধ দিল্লি গিয়েছিলেন। সেখানে এক ইন্দোনেশিয়ান, এক ইতালিয়ান ও এক মালয়েশিয়ান-এর সঙ্গে দেখা করেন তিনি। তারপর দিল্লিতেই কয়েকজনের সঙ্গে দেখা সাক্ষাৎ করেন। সেখান থেকে সাম্বা হয়ে জম্মু টাউন হয়ে তিনি ফেরেন শ্রীনগরে। এরমধ্যে সোপোরে একটি অনুষ্ঠানেও যোগ দেন তিনি। সব মিলিয়ে বহু মানুষের সংস্পর্শে তিনি এসেছিলেন। তাঁদের প্রত্যেকের খোঁজ করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

মৃত বৃদ্ধের সৎকার নিয়ে সরকার তাঁর পরিবারকে জানিয়ে দিয়েছে যে যে ধরণের পোশাকবিধি রয়েছে, সেসব পরিধান করেই তাঁরা ওই বৃদ্ধের সৎকার করতে পারবেন। এদিকে ওই বৃদ্ধের মৃত্যু ঘিরে অন্য এক বিতর্কের জন্ম হয়েছে। অভিযোগ, হাসপাতালে ভর্তি হওয়ার পর ওই বৃদ্ধের সঙ্গে খারাপ আচরণ করেন চিকিৎসক ও হাসপাতালের কর্মীরা। অভিযোগ সামনে আসার পর সে বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে জম্মু কাশ্মীর স্বাস্থ্য বিভাগ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button