National

প্রধানমন্ত্রীকে লকডাউন বাড়ানোর পরামর্শই দিলেন অধিকাংশ মুখ্যমন্ত্রী

লকডাউনের ২১ দিনের মেয়াদ যত ফুরিয়ে আসছে ততই সরকার লকডাউন নিয়ে কী সিদ্ধান্ত গ্রহণ করা হবে তা নিয়ে আলাপ আলোচনার পথে চলেছে।

২১ দিনের দেশব্যাপী লকডাউনের মেয়াদ বাড়বে কিনা তা জানতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন দেশবাসী। গত সপ্তাহ থেকেই কিছু সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় এমন খবর ছড়াচ্ছিল যে লকডাউনের মেয়াদ বাড়তে চলেছে। যদিও সেই তথ্য নস্যাৎ করে কেন্দ্র জানিয়ে দিয়েছিল এমন কোনও কিছু স্থির হয়নি। এমন খবর সঠিক নয়।

এদিকে লকডাউনের ২১ দিনের মেয়াদ যত ফুরিয়ে আসছে ততই সরকার লকডাউন নিয়ে কী সিদ্ধান্ত গ্রহণ করা হবে তা নিয়ে আলাপ আলোচনার পথে চলেছে।

শনিবার প্রধানমন্ত্রী সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এ নিয়ে আলোচনা করেন। সেখানে অনেক রাজ্যের মুখ্যমন্ত্রীই লকডাউনের মেয়াদ বাড়ানো নিয়ে প্রধানমন্ত্রীকে পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী অবশ্য কী করবেন তা এখনও পরিস্কার করেননি। তবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন তিনি মনে করেন প্রধানমন্ত্রী যে লকডাউনের মেয়াদ বাড়াতে চাইছেন তা সঠিক সিদ্ধান্ত। তবে চূড়ান্ত সিদ্ধান্ত প্রধানমন্ত্রীকেই জানাতে হবে।

যেমন পঞ্জাবের মুখ্যমন্ত্রী আগেই তাঁর রাজ্যে ১ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন। তিনি চাইছেন দেশব্যাপীও এই লকডাউন চলুক। অন্তত ১০ জন মুখ্যমন্ত্রী এপ্রিল শেষ পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর প্রস্তাব দিয়েছেন।

দিল্লির মুখ্যমন্ত্রীও অত্যন্ত কঠোরতার সঙ্গে এপ্রিলের শেষ পর্যন্ত লকডাউন বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন। ওড়িশা সরকার ইতিমধ্যেই তাদের রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেই রেখেছে।

প্রধানমন্ত্রী এদিন সকলের কথা শোনার পাশাপাশি জানান তাঁকে সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টাই পেতে পারেন মুখ্যমন্ত্রীরা। যে কোনও প্রয়োজনে তাঁকে ফোন করা যেতে পারে।

এদিন মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলার সময় সাদা কাপড় দিয়ে ফেস মাস্ক করে পড়ে কথা বলতে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button