Entertainment

২১ বছরের খরা কাটিয়ে সেরা সুন্দরী ভারতীয় অভিনেত্রী, এক উত্তরে বাজিমাত

২১ বছরের অপেক্ষার অবসান হল। ২১ বছর পর ফের ভারতে এল মিস ইউনিভার্স খেতাব। বিরল খেতাব জিতে নিলেন এক অভিনেত্রী।

সাধারণত দেখা যায় মিস ইউনিভার্স বা মিস ওয়ার্ল্ড হওয়ার পর বিশ্ব সুন্দরীরা অভিনয় জগতে পা রাখেন। কিন্তু এক্ষেত্রে ঠিক উল্টো হল। পেশায় এক অভিনেত্রী জিতে নিলেন মিস ইউনিভার্স খেতাব।

মেক্সিকোয় হওয়া এই মিস ইউনিভার্স প্রতিযোগিতায় হাড্ডাহাড্ডি লড়াই চলছিল প্যারাগুয়ে ও দক্ষিণ আফ্রিকার সুন্দরীদের সঙ্গে। কিন্তু একটি উত্তরেই বাজিমাত করে দেন পঞ্জাবের ২১ বছর বয়সী সুন্দরী হরনাজ সান্ধু।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

চণ্ডীগড় গভর্নমেন্ট কলেজ থেকে স্নাতকোত্তর করার পর হরনাজ পাঞ্জাবি সিনেমায় অভিনেত্রী হিসাবে কাজ শুরু করেন। নিজের রূপে গুণে তিনি পঞ্জাবের নজরকাড়া অভিনেত্রী হয়ে ওঠেন অল্প সময়ে। পাশাপাশি চলে মিস ইউনিভার্সে অংশ নেওয়ার প্রস্তুতি।

একটি উত্তর এদিন হরনাজকে সেই বিরল কৃতিত্ব এনে দেয়। বিশ্বে অন্যতম চর্চার বিষয় এখন জলবায়ু পরিবর্তন। তা নিয়ে প্রশ্ন করা হলে হরনাজ উত্তর দেন, এখন কথা নয় কাজ করার সময়, নষ্টকে সারানোর চেষ্টা এবং অনুতাপের চেয়ে আগে থেকে খারাপকে প্রতিরোধের মধ্যে জলবায়ুকে এখনই রক্ষা করা প্রয়োজন। এই উত্তরের পর আর প্রথম স্থান পাওয়া নিয়ে ভাবতে হয়নি হরনাজকে।

১৯৯৪ সালে মিস ইউনিভার্স খেতাব জিতে দেশকে গর্বিত করেছিলেন সুস্মিতা সেন। ভারতীয় তরুণীরা ভাবতে পেরেছিলেন যে তাঁরাও বিশ্ব সুন্দরী হতে পারেন।

সুস্মিতার পর ২০০০ সালে ওই একই খেতাব জিতে নেন লারা দত্ত। সেই শেষ। তারপর ২১ বছর পর ফের ভারতে এল এই খেতাব। প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান পান প্যারাগুয়ের সুন্দরী এবং তৃতীয় স্থান পান দক্ষিণ আফ্রিকার সুন্দরী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button