Monday , February 17 2020
Billboard
প্রতীকী ছবি

রাস্তায় বিজ্ঞাপনের ইলেকট্রনিক বিলবোর্ডে ২০ মিনিট চলল পর্ন

পথচারীদের নজর এড়ানোর উপায় নেই। কারণ বিজ্ঞাপনকে নজরে পড়ানোই উদ্দেশ্য। আর আধুনিক প্রচার কৌশলে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় ইলেকট্রনিক বিলবোর্ডের মাধ্যমে কোনও সংস্থার বিজ্ঞাপন যথেষ্ট নজরকাড়ে। কিন্তু সেই ইলেকট্রনিক বিলবোর্ডে বিজ্ঞাপন না চলে যদি চলতে শুরু করে পর্ন। একদম প্রকাশ্য রাস্তার ওপর যে কোনও পথচারীর নজর পড়তে বাধ্য। আর সেই কাণ্ডটাই ঘটিয়ে হুলস্থূল ফেলে দিল ২ ব্যক্তি। এক আধ মিনিট নয়। টানা ২০ মিনিট ধরে প্রকাশ্য রাস্তায় সকলের সামনেই বিজ্ঞাপনের ইলেকট্রনিক বিলবোর্ড চুটিয়ে চলল পর্ন। ২০ মিনিট পর কোনওক্রমে তা বন্ধ করতে সমর্থ হয় পুলিশ। কিন্তু ততক্ষণে বহু মানুষের নজর কাড়ার সঙ্গে সঙ্গে খবরটাও সর্বত্র ছড়িয়ে পড়েছে।

পুলিশ তদন্তে নেমে জানতে পারে ওই ইলেকট্রনিক বিলবোর্ড যেখানে চলত তার পাশেই একটি বাড়িতে ছিল এটিকে নিয়ন্ত্রণ করার কম্পিউটার। ওই ২ ব্যক্তি রাতের অন্ধকারে ওই কম্পিউটারের ঘরে কোনওভাবে ঢুকে পড়ে। তারপর সেখানে বিজ্ঞাপন বদলে পর্ন চালিয়ে দেয়। যার জেরে রাত ১১টা থেকে চালু হওয়া সেই পর্ন খোলা রাস্তার ওপর চলতে থাকে।

ঘটনাটি ঘটেছে মার্কিন মুলুকের ডেট্রয়েটের অবার্ন হিলসে। পুলিশ ওই ২ ব্যক্তিকে হন্যে হয়ে খুঁজছে। কিন্তু এখনও তাদের নাগাল পায়নি। ধরতে পারলে ৯০ দিনের হাজতবাস ও ৫০০ ডলার জরিমানা তাদের জন্য পাকা বলেই পুলিশের তরফে জানানো হয়েছে। এদিকে এমন ঘটনায় শহরে যেমন হাসির রোল উঠেছে তেমনই চর্চাও শুরু হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *