Kolkata

বাড়ল বিধিনিষেধের সময়সীমা, লোকাল নিয়ে অবস্থান স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে করোনা বিধিনিষেধের সময়সীমা আরও বাড়ল। বৃহস্পতিবার নবান্নে সেকথা জানান মুখ্যমন্ত্রী। রাজ্যে লোকাল ট্রেন চালানো নিয়েও সরকারের অবস্থান স্পষ্ট করেন তিনি।

রাজ্যে ১৫ অগাস্টের পরও কী করোনা বিধিনিষেধ চালু থাকবে? সে প্রশ্ন উঠছিল। বৃহস্পতিবার বিষয়টি পরিস্কার করে দিলেন মুখ্যমন্ত্রী।

নবান্নে এদিন মুখ্যমন্ত্রী জানিয়ে দেন রাজ্যে আগামী ৩১ অগাস্ট পর্যন্ত করোনা বিধি চালু থাকছে। তবে সামান্য ছাড় মিলেছে রাত্রিকালীন নিষেধাজ্ঞার ক্ষেত্রে।

এখন রাত ৯টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত গুরুতর কারণ ছাড়া রাস্তায় কেউ বার হতে পারবেব না। সেক্ষেত্রে পুলিশ ব্যবস্থা নেবে।

সেই সময়সীমা রাত ৯টার পরিবর্তে রাত ১১টা করা হয়েছে। ফলে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। বাকি যা বিধিনিষেধ রয়েছে তা মোটামুটি একই রয়েছে।

বড় প্রশ্ন ছিল লোকাল ট্রেন কবে থেকে রাজ্যে চালু হবে? এনিয়ে বিভিন্ন স্টেশনে অবরোধও হচ্ছে মাঝেমধ্যেই। ক্ষোভ রয়েছে নিত্যযাত্রীদের।

কিন্তু সেই ক্ষোভ সত্ত্বেও করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা মাথায় রেখে রাজ্যসরকার যে এখনই লোকাল ট্রেন চালু করেত চাইছে না তা এদিন স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী।

তিনি জানিয়ে দিয়েছেন কষ্ট হচ্ছে ঠিকই। তবে করোনার পরিস্থিতিটা কোন পথে যায় তা আরও কিছুদিন পর্যবেক্ষণে রাখতে রাজ্যে অন্ততপক্ষে ৩১ অগাস্ট পর্যন্ত লোকাল ট্রেন চালানো হবে না।

মহারাষ্ট্রে চালু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা। ফলে সেই খবরে এ রাজ্যের বহু মানুষ আশায় ছিলেন এবার বোধহয় চালু হয়ে যাবে লোকাল। কিন্তু এখনই যে তা হচ্ছে না তা এদিন পরিস্কার হয়ে গেছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button