Kolkata

৩১ মার্চ পর্যন্ত গোটা রাজ্যে লকডাউন, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

গত সোমবার কলকাতা সহ রাজ্যের কিছু অংশে লকডাউন ঘোষণা করা হয়েছিল। জানানো হয়েছিল তা ২৭ মার্চ রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। কিন্তু মাত্র ১ দিনের ফারাকেই সেই সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এবার সারা রাজ্যেই লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টা থেকে গোটা রাজ্যেই লকডাউন শুরু হচ্ছে। চলবে ৩১ মার্চ পর্যন্ত।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যেভাবে করোনা ভাইরাসের সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বেড়ে যেতে দেখা গেছে, সেই তথ্যের কথা মাথায় রেখেই সকলের সুরক্ষার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত। এতে কিছু সমস্যা হবে বলে মেনেও নিয়েছেন তিনি। কিন্তু সকলের স্বার্থে এই কষ্টটুকু সহ্য করার অনুরোধ করেন তিনি। প্রসঙ্গত লকডাউন ঘোষণার পরও খোদ কলকাতাতেও অনেক জায়গায় পুলিশকে কড়া হাতে মানুষকে বাড়িতে পাঠাতে হয়েছে। কিছু জায়গায় মৃদু লাঠিচার্জ করেও শিক্ষা দিতে হয়েছে মানুষকে।

এটা ঠিক যে গত সোমবার কলকাতা সহ রাজ্যের কিছু জেলা ও কিছু জেলা সদরে লকডাউন শুরুর পর অনেক গ্রামের মানুষের প্রশ্ন ছিল তাঁরা কী এর আওতায় পড়ছেন? এদিন মুখ্যমন্ত্রী সেটাও পরিস্কার করে দিয়েছেন। জানিয়ে দিয়েছেন এবার লকডাউনে গোটা রাজ্যের শহর-গ্রাম সবই পড়ছে। ফলে আগামী ৩১ মার্চ অর্থাৎ আগামী মঙ্গলবার পর্যন্ত পশ্চিমবঙ্গ চলে গেল কমপ্লিট লকডাউনের আওতায়।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button