Kolkata

বিধিনিষেধ আরও শিথিল করল নবান্ন, ছাড় বাড়ল

রাজ্যে গত ২ জানুয়ারি ফের কড়া বিধিনিষেধের কথা ঘোষণা করে নবান্ন। এখন তার মেয়াদ ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। ধাপে ধাপে কিছু ছাড়ও মিলেছে।

রাজ্যে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার পর হুহু করে বাড়তে থাকে সংক্রমণ। সেকথা মাথায় রেখে বছরের শুরুতেই গত ২ জানুয়ারি নবান্ন থেকে মুখ্যসচিব ঘোষণা করেন রাজ্যে ফের চালু হচ্ছে কড়া বিধিনিষেধ। চালু হচ্ছে রাত্রিকালীন কার্ফু। বন্ধ হচ্ছে স্কুল, কলেজ। ৫০ শতাংশ হাজিরায় চলবে অফিস।

সেলুন, বিউটি পার্লার তখন বন্ধ রাখার কথা বলা হলেও কদিন পর তাতে ছাড় দেয় নবান্ন। সেই বিধিনিষেধ প্রাথমিকভাবে ১৫ জানুয়ারি পর্যন্ত বহাল রাখার কথা বললেও পরে তা ৩১ জানুয়ারি পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এবার সেই বিধিনিষেধেও আরও ছাড় দিল রাজ্যসরকার।

সোমবার সন্ধেয় নবান্নের তরফে একটি নির্দেশিকায় জানিয়ে দেওয়া হয়েছে ছাড় দেওয়া হচ্ছে জিমে। জিম খোলা যাবে। এছাড়াও সিনেমা বা সিরিয়ালের শ্যুটিং আউটডোরে করা যাবে। এছাড়া ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা জায়গায় যাত্রাও করা যাবে। তবে তা রাত ৯টার মধ্যে শেষ করতে হবে।

জিমের ক্ষেত্রে অবশ্য গ্রাহকদের ৫০ শতাংশ নিয়ে খোলা যাবে জিম। যে কর্মীরা কাজ করবেন বা যাঁরা আসবেন শরীরচর্চা করতে তাঁদের উভয়ের ২টি করে টিকা নেওয়া থাকতে হবে।

প্রথমে ৫০ জনের বেশি নিয়ে বিয়েবাড়ির মত অনুষ্ঠান করা যাবে না বলে জানানো হলেও পরে তা শিথিল করে ২০০ জনকে নিয়ে অনুষ্ঠান করায় ছাড় দেয় রাজ্যসরকার।

Show More

Leave a Reply

Your email address will not be published.