Kolkata

রাজ্যে ১০০-র নিচে নামল মৃত্যু, সংক্রমণ একই জায়গায়

রাজ্যে একদিনে সংক্রমণ এদিন প্রায় গতদিনের মতই রইল। কিন্তু মৃত্যুর যে ধারাবাহিক বৃদ্ধি হচ্ছিল তা এদিন নেমেছে। ১০০ পার করেও ফের ১০০-র নিচে নামল মৃত্যু।

রাজ্যে বাড়ছে সংক্রমণ। যদিও গত একদিনে সংক্রমণ প্রায় গতদিনের মতই হয়েছে। গত একদিনে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৫১৫ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৬৩ হাজার ৩৯৩ জনে।

এদিন গত দিনের তুলনায় নমুনা পরীক্ষা বিশেষ কম বেশি হয়নি। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৬ হাজার ২০৯টি। রাজ্যে এদিনও বাড়ল অ্যাকটিভ রোগী। এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৪৯৫ জনে।

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু গত দিনের চেয়ে কমেছে। মে মাসের প্রথম দিনেই রাজ্যে একদিনে মৃত্যু রেকর্ড ছুঁয়ে ১০০-র ওপর চলে যায়। এদিন তা ফের ১০০-র নিচে নামল।

গত দিনের তুলনায় এদিন ১১ জন কম মানুষের প্রাণ কেড়েছে করোনা। এদিন মৃত্যু হয়েছে ৯২ জনের। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১১ হাজার ৫৩৯ জনে।


গত একদিনে রাজ্যে করোনায় যে ৯২ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

শুধু কলকাতাতেই একদিনে মৃত্যু হয়েছে ২৩ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ২৯ জনের। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৯ জন, বীরভূমে ৯ জন, হুগলিতে ৬ জন, দার্জিলিংয়ে ৪ জন ও বাঁকুড়ায় ৩ জন মানুষের প্রাণ কেড়েছে করোনা।

২ জন করে মানুষের প্রাণ গেছে উত্তর দিনাজপুর ও পশ্চিম পশ্চিম বর্ধমানে। এছাড়া ১ জন করে মানুষের প্রাণ গেছে জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান ও হাওড়ায়।

রাজ্যে একই সঙ্গে অনেক রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ১৫ হাজার ৫৮৭ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৩৩ হাজার ৩৫৯ জনে। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৮৪.৯৪ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button