Kolkata

৩০ হাজার পার নমুনা পরীক্ষা, কলকাতায় মৃত্যু পৌঁছল ৪ অঙ্কে

রাজ্যে নমুনা পরীক্ষা রেকর্ড উচ্চতায় পৌঁছল। ৩০ হাজার পার করল রাজ্যে নমুনা পরীক্ষা।

কলকাতা : রাজ্যে বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা। প্রতিদিনই তা কিছু কিছু করে বাড়ছে। গত একদিনে সেই সংখ্যা আরও বেড়েছে। তবে ৩ হাজারের দরজাতেই দাঁড়িয়ে গেছে। অন্যান্য দিনেও প্রায় একই জায়গায় ঘোরাফেরা করেছে রাজ্যে দৈনিক রোগীর সংখ্যা। গত একদিনে রাজ্যে করোনা রোগী পাওয়া গিয়েছে ২ হাজার ৯৯৭ জন। ৩ হাজারের দরজায় পৌঁছনোর পর টানা কয়েকদিন সামান্য কয়েকজন কমবেশিতেই আটকে থাকছে রোগী সংখ্যা।

গত একদিনে অবশ্য রাজ্যে রেকর্ড সংখ্যক নমুনা পরীক্ষা হয়েছে। এই প্রথম ৩০ হাজার পার করল নমুনা পরীক্ষা। গত একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৩০ হাজার ৩২টি। এটা রেকর্ড। তারমধ্যে ২ হাজার ৯৯৭ জনের দেহে করোনার হদিশ মিলেছে। রাজ্যে এখন মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ৭ হাজার ৩২৩ জন। যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ২৬ হাজার ৪৪৭ জন।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

রাজ্যে করোনায় মৃত্যুও বাড়ছে। গত একদিনে রাজ্যে ৫৬ জন করোনায় প্রাণ হারিয়েছেন। যা আগের দিনের তুলনায় ২ জন বেশি। যার হাত ধরে এদিন রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৫৯ জন। গত একদিনে যে ৫৬ জন প্রাণ হারিয়েছেন তাঁদের মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছেন ১৬ জন। যার হাত ধরে কলকাতায় মৃতের সংখ্যা ১ হাজার পার করে গেল। কলকাতায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৫ জন।

কলকাতা ছাড়া উত্তর ২৪ পরগনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। হাওড়াতেও প্রাণ হারিয়েছেন ১২ জন। হাওড়ায় অনেক দিন পর ২ অঙ্কে ফিরল মৃতের সংখ্যা। এছাড়া পূর্ব মেদিনীপুরে ৩ জন ও হুগলিতে ৩ জন প্রাণ হারিয়েছেন। নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে মানুষের প্রাণ গেছে। ১ জন করে প্রাণ হারিয়েছেন পশ্চিম বর্ধমান, মালদা, উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, দার্জিলিং ও আলিপুরদুয়ারে।

রাজ্যে একই সঙ্গে বহু রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ২ হাজার ৪৯৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। রাজ্যে এখন করোনামুক্ত মানুষের মোট সংখ্যা ৭৮ হাজার পার করে গেছে। মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ হাজার ৬১৭ জন। যার হাত ধরে রাজ্যে সুস্থতার হার আরও বেড়েছে। রাজ্যে এদিন সুস্থতার হার ৭৩ শতাংশ পার করল। রাজ্যে এখন সুস্থতার হার ৭৩.২৫ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button