Kolkata

রাজ্যে মৃত আরও ৮, সুস্থ হওয়ার হার ২৮ শতাংশ

রাজ্যে করোনায় মৃত্যু অব্যাহত। মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যে করোনায় একদিনে মৃত্যু হল আরও ৮ জনের। মঙ্গলবার একথা জানান রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ১২৬ জনে। অন্যদিকে এদিন আরও ১১০ জনের দেহে নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ফলে রাজ্যে করোনায় সংক্রমিতের মোট সংখ্যা গিয়ে দাঁড়াল ২ হাজার ১৭৩ জনে। এরমধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ১ হাজার ৩৬৩ জন। অর্থাৎ রাজ্যে করোনার অ্যাকটিভ কেস রয়েছে ১ হাজার ৩৬৩ টি।

মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৫ হাজারের ওপর নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানান আলাপনবাবু। এখনও পর্যন্ত রাজ্যে ৫২ হাজার ৬২২টি করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে। আলাপনবাবু জানান, রাজ্যে করোনা থেকে সেরে ওঠার হার ও তার জেরে হাসপাতাল থেকে মুক্তি পাওয়ার হার অনেকটাই বেড়েছে। মঙ্গলবার তা গিয়ে দাঁড়িয়েছে ২৮ শতাংশে বলে জানান তিনি।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে ক্রমশ লকডাউন শিথিল করে স্বাভাবিক পরিস্থিতি ফেরানোর ইঙ্গিত দিয়েছেন। তবে যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে। রেড জোনকেও ৩ ভাগে ভেঙে নিয়ে সেখানে এ ক্যাটাগরি ছাড়া বাকি জায়গায় লকডাউন কিছুটা হলেও শিথিল করার ইঙ্গিতও দিয়েছেন তিনি। কেবল এ ক্যাটাগরিতে থাকা এলাকাগুলিতে কঠোরভাবে লকডাউন বিধি চালু থাকবে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button