World

করোনা থেকে সেরে উঠলেন ১০১ বছরের বৃদ্ধ

করোনা নিয়ে গোটা বিশ্ব যখন তটস্থ তখন একটু হলেও আশার আলো দেখালেন এক বৃদ্ধ। বলা ভাল সেঞ্চুরি পার করা বৃদ্ধ। শতবর্ষ পার করা বৃদ্ধ। বলা হচ্ছে এই রোগে সবচেয়ে বেশি চিন্তা বৃদ্ধ-বৃদ্ধাদের নিয়ে। বাস্তবেও তাই দেখা যাচ্ছে। বৃদ্ধ বৃদ্ধাদেরই সবচেয়ে বেশি মৃত্যু হচ্ছে। এই পরিস্থিতিতে ইতালির রিমিনি শহরের বাসিন্দা ১০১ বছরের এক বৃদ্ধের শরীরে ১ সপ্তাহ আগে করোনা পজিটিভ পাওয়া যায়। দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

১ সপ্তাহ কাটার পর দেখা গেছে তাঁর করোনা পরীক্ষা নেগেটিভ এসেছে। তিনি করোনা থেকে সেরে উঠেছেন। করোনায় সবচেয়ে খারাপ পরিস্থিতির শিকার ইতালিতে মানুষের জন্য ১০১ বছরের বৃদ্ধের সেরে ওঠা এক আশার আলো নিয়ে এসেছে। এই বয়সেও কেউ যদি করোনা থেকে সেরে উঠতে পারেন, তাহলে করোনা হলেও ভয় পাওয়ার কিছু নেই। মন শক্ত করে লড়াইটা চালিয়ে যেতে হবে সকলকে। ইতালি জুড়ে রিমিনির বাসিন্দা ওই শতবর্ষ পার করা বৃদ্ধ এখন খবরে পরিণত হয়েছেন।

রিমিনি শহরের ভাইস মেয়র জানিয়েছেন, ইতালি জুড়ে শুধুই খারাপ খবর প্রতিদিন মনকে খারাপ করছে। এই অবস্থায় ১০১ বছরের বৃদ্ধের এই সেরে ওঠা একটা ভাল খবর বয়ে আনল। আশার কিরণ কোথাও উজ্জ্বল করল। ইতিমধ্যেই ওই বৃদ্ধকে তাঁর পরিবারের লোকজন বাড়ি ফিরিয়ে এনেছেন। তিনি এখন সুস্থ। ইতালিতে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ২১৫ জনের। করোনায় কাবু ৮০ হাজার ৫৮৯ জন। আর সুস্থ হয়ে ইতালিতে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৩৬১ জন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button