Kolkata

রাজ্যে ফের ছুটবে ৫৪টি প্যাসেঞ্জার ট্রেন

করোনার দাপটে বন্ধ হয়েছিল পরিষেবা। ফের তা চালু হতে চলেছে। রাজ্যে ৫৪টি প্যাসেঞ্জার ট্রেন ফের তার যাতায়াত শুরু করছে।

কলকাতা : গত মার্চে অতিমারি করোনার দাপট বাড়তে থাকায় স্তব্ধ হয়েছিল ট্রেনের চাকা। ভারত জুড়েই যাত্রীবাহী ট্রেন বন্ধ হয়ে গিয়েছিল। অনেক আলাপআলোচনার পর এ রাজ্যে গত ১১ নভেম্বর থেকে ফের চালু হয়েছে লোকাল ট্রেন।

পূর্ব রেল ও দক্ষিণ-পূর্ব রেল, এই ২ শাখাতেই সাবার্বান ইএমইউ ট্রেন বা চলতি ভাষায় লোকাল ট্রেন চালু হয়েছে। তবে নিয়ন্ত্রিতভাবেই তা চালু হয়। ক্রমে তার সংখ্যা বাড়ানো হচ্ছে। এবার নন-সাবার্বান ট্রেন চালাতে চলেছে পূর্ব রেল।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

২ ডিসেম্বর থেকেই এই ট্রেনগুলির চাকা ফের গড়াবে। ৮ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর ফের ৫৪টি প্যাসেঞ্জার ট্রেন তার পুরনো যাত্রাপথে চলবে।

এরমধ্যে হাওড়া ডিভিশনে ৩০টি ট্রেন চলবে। আসানসোল ডিভিশনে চলবে ২২টি ট্রেন। আর মালদা ডিভিশনে চলবে ২টি প্যাসেঞ্জার ট্রেন। ফের প্যাসেঞ্জার ট্রেনের চাকা গড়ানোর সিদ্ধান্তে বেজায় খুশি যাত্রীরা।

হাওড়া ডিভিশনে যে ৩০টি ট্রেন চলবে তার মধ্যে বর্ধমান-রামপুরহাট সেকশন এবং রামপুরহাট-গুমানি সেকশনে চলবে ৮টি ট্রেন, রামপুরহাট-দুমকা-জসিডি সেকশনে ২টি ট্রেন, কাটোয়া-আজিমগঞ্জ সেকশনে বাকি ট্রেন চলবে।

অন্যদিকে আসানসোল ডিভিশনে ২২টি ট্রেনের মধ্যে বর্ধমান-আসানসোল সেকশনে ৮টি ট্রেন, অণ্ডাল-সাঁইথিয়া সেকশনে ৪টি ট্রেন, আসানসোল-ধানবাদ সেকশনে ৪টি ট্রেন, আসানসোল-জসিডি-ঝাঁঝাঁ সেকশনে ৪টি ট্রেন এবং অণ্ডাল-জসিডি সেকশনে ২টি ট্রেন চলবে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে বুধবার থেকে এই ট্রেনগুলি নিয়মিত নিয়মেই যাতায়াত করবে। এদিকে মালদা-বারহারওয়া সেকশনে ২টি ট্রেন চলবে বলে জানিয়ে দিয়েছে পূর্ব রেল। যার ফলে গত কয়েক মাস ধরে এই রুটগুলিতে যাত্রীদের যাতায়াতে যে চরম ভোগান্তি হচ্ছিল তা দূর হবে। এতে তাঁরা বেজায় খুশি।

রেলের তরফে আগেই পরিস্কার করে দেওয়া হয়েছিল যে তারা ধাপে ধাপে এ রাজ্যে ট্রেন নিয়মিত করে তুলবে। বিভিন্ন রুটে যে ট্রেনগুলি যাতায়াত করত সেগুলিকে ক্রমে চালু করা হবে। তবে সবই হবে ধাপে ধাপে। করোনা পরিস্থিতির দিকে নজর রেখে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *