State

উত্তরবঙ্গে ভয়াবহ রেল দুর্ঘটনা, ইঞ্জিনে চড়ে গেল কামরা, মৃত্যু বাড়ছে

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার স্মৃতি উস্কে উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল সোমবার সকালে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের কামরা চড়ল মালগাড়ির ইঞ্জিনের মাথায়।

ফের ভয়াবহ রেল দুর্ঘটনার ঘটনা ঘটল। এবার ঘটল খোদ পশ্চিমবঙ্গে। উত্তরবঙ্গের ফাঁসিদেওয়ার রাঙাপানি স্টেশনের অদূরে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে এসে ধাক্কা মারে একটি মালগাড়ি। সকাল ৯টা নাগাদ ঘটনাটি ঘটে।

নিউ জলপাইগুড়ি থেকে ছাড়া শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পিছন এসে ধাক্কা মারে একটি পণ্যবাহী ট্রেন। সংঘর্ষে ৪টি কামরা লাইনচ্যুত হয়ে যায়। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের একটি কামরা সজোর সংঘর্ষে পণ্যবাহী ট্রেনটির ইঞ্জিনের মাথায় চড়ে যায়।

একটি কামরা দুমড়ে মুচড়ে যায়। দ্রুত উদ্ধারকাজ শুরু হয়। স্থানীয়রা ছুটে আসেন উদ্ধারকাজে সাহায্য করতে। তবে উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টি হচ্ছে। ফলে তা উদ্ধারকাজে প্রয়োজনীয় গতি দিতে বাধা দেয়। বৃষ্টির জেরে মন্থর হয়ে পড়ে উদ্ধারকাজ।

প্রাথমিকভাবে ৮ জনের মৃত্যু ও ৫০ জনের আহত হওয়ার খবর মিলেছে। তবে যা পরিস্থিতি তাতে মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। পণ্যবাহী ট্রেনের ২ চালকেরই মৃত্যু হয়েছে।


ঘটনার খবর পেয়েই সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে সোশ্যাল মিডিয়ায় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা, গুরুতর আহতদের আড়াই লক্ষ টাকা এবং কম আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি।

প্রাথমিকভাবে যা খবর পাওয়া যাচ্ছে তাতে মালগাড়িটি সিগনাল ব্রেক করে। ফলে এই দুর্ঘটনার ঘটনা ঘটেছে। তবে এখনও স্পষ্ট করে কিছু জানায়নি রেল। উদ্ধারকাজ চলছে। দুর্ঘটনার পর যে লাইনে দুর্ঘটনা ঘটেছে তার পাশের লাইন দ্রুত ফাঁকা করার কাজও শুরু হয়েছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button