World

সময়ের অপেক্ষা, যে কোনও সময় গ্রেফতার হতে পারেন ইমরান খান

ইমরান খানকে গ্রেফতার হয়তো এখন আর সময়ের অপেক্ষা। তাঁর বক্তব্যের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। খোদ সরকার তাঁর বিরুদ্ধে অভিযোগের পথে হেঁটেছে।

পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান এখন সে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীও। তিনি পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ দলের নেতাও। সেই দলেরই একটি সমাবেশে ইমরান খান গত শনিবার যা বলেন তারপর তাঁকে এখন একাধিক মামলায় জর্জরিত করেছে পাকিস্তান সরকার।

ইমরানের বিরুদ্ধে এক মহিলা বিচারপতিকে হুমকি, দেশের উর্ধ্বতন পুলিশ আধিকারিকদের হুমকির অভিযোগ দায়ের হয়েছে। তাঁর বিরুদ্ধে অ্যান্টি টেররিজম অ্যাক্ট-এও মামলা রুজু হয়েছে। এফআইআর দায়ের হয়েছে। সব মিলিয়ে যথেষ্ট বেকায়দায় ইমরান খান।

ইসলামাবাদে একটি জনসভায় ইমরান খোলাখুলি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন মহিলা বিচারপতি জেবা চৌধুরির বিরুদ্ধে। সেইসঙ্গে পুলিশের আইজি এবং ডিআইজি-কেও হুঁশিয়ারি ছুঁড়ে দেন তিনি। তাও প্রকাশ্য জনসভা থেকে।

তারপরই ইমরানের বিরুদ্ধে পদক্ষেপের পথে হেঁটে অভিযোগ দায়ের হয়। ইমরানের বক্তব্যে সে দেশের বিচারবিভাগ এবং পুলিশ বিভাগের দিকে ছুঁড়ে দেওয়া খোলা হুঁশিয়ারি হিসাবেই নিচ্ছে পাক সরকার।

পুলিশের তরফে একটি যৌথ কমান্ডো বাহিনী প্রস্তুত করা হচ্ছে। যারা ইমরান খানকে গ্রেফতার করবে। ফলে পুলিশ যে তাঁকে গ্রেফতার করতে তৈরি তা বলাই বাহুল্য।

এদিকে ইমরান খানের বক্তব্য যাতে আর সরাসরি সম্প্রচার না হয় সেজন্য পাক ইলেকট্রনিক মিডিয়াকেও প্রয়োজনীয় নির্দেশ সরকারের তরফে পাঠানো হয়েছে। পাক সরকার আইনি দিকগুলি খতিয়ে দেখে আরও কোনও ধারা ইমরানের বিরুদ্ধে দেওয়া যায় কিনা তা খতিয়ে দেখছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button