Health

করোনার তৃতীয় ঢেউ চরমে উঠবে কবে, প্রধানমন্ত্রীর দফতরে রিপোর্ট

করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে। তা কোন সময় চরমে উঠবে তাও জানিয়ে দিল একটি রিপোর্ট। রিপোর্ট ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর দফতরে জমা পড়েছে।

করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে একথা বিভিন্ন মহল থেকেই শোনা গেছে। কিন্তু কবে তা আছড়ে পড়বে তা পরিস্কার ছিলনা।

এবার স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে ন্যাশনাল ইন্সটিটিউট অফ ডিজাস্টার ম্যানেজমেন্ট-এর তৈরি একটি বিশেষজ্ঞ প্যানেল একটি রিপোর্ট প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়েছে। যা কার্যত হাড় হিম করা ভবিষ্যতের কথা বলছে।

রিপোর্টে দাবি করা হয়েছে, করোনার তৃতীয় ঢেউ কার্যত দেশে রয়েছে। কারণ আর ভ্যালু উর্ধ্বমুখী। তৃতীয় ঢেউ আছড়ে পড়বে অচিরেই। আর তা চূড়ান্ত পর্যায়ে পৌঁছবে অক্টোবরের শেষে।

তৃতীয় ঢেউয়ে শিশুদের সংক্রমণ সম্ভাবনা সবচেয়ে বেশি বলেও জানানো হয়েছে। অন্য বয়সের মানুষের সঙ্গে এই ঢেউ শিশুদের ওপর প্রবল প্রভাব ফেলবে। শিশুরাও আক্রান্ত হবে।


এজন্য সবদিক থেকে আগেভাগেই তৈরি হতে সরকারকে পরামর্শ দিয়েছে রিপোর্ট। শিশুদের কথা মাথায় রেখে সেভাবে তাদের জন্য চিকিৎসক, অ্যাম্বুলেন্স, ভেন্টিলেটর সহ অন্যান্য প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি রাখতে বলা হয়েছে। যাতে তৃতীয় ঢেউ মোকাবিলায় সমস্যা না হয় সেজন্য সবদিক থেকে তৈরি থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় কার্যত বেসামাল হয়ে গিয়েছিল কেন্দ্র ও রাজ্য সরকারগুলি। অক্সিজেনের হাহাকার গোটা দেশ দেখেছে। তাই তৃতীয় ঢেউয়ের সময় ওই পরিস্থিতি আর চাইছেন না কেউই।

রিপোর্টও আগেভাগে প্রধানমন্ত্রীর দফতরে পৌঁছনো মানে তৃতীয় ঢেউ মাথাচাড়া দেওয়ার আগেই সব দিক থেকে তৈরি হওয়া শুরু করে দেওয়া। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button