Sports

অধিনায়ক হিসাবে কোহলির দক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন গৌতম গম্ভীর

অধিনায়ক হিসাবে বিরাট কোহলি ভাল কাজ করছেন। কিন্তু সে কাজ তাঁর পক্ষে সম্ভব হয়েছে কারণ তাঁর দলে মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা ছিলেন। তখনই একজন অধিনায়ক দক্ষ কিনা বোঝা যায় যখন তিনি একটি দলকে পরিচালনা করেন এককভাবে। অন্য কোনও খেলোয়াড়ের সাহায্য ছাড়া। বিজেপি সাংসদ তথা ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীর বলেন, রোহিত শর্মা, ধোনি থাকায় বিরাট অধিনায়কত্বে সাফল্য পেয়েছেন। কিন্তু যখনই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসে তখন কিন্তু তিনি চরম ব্যর্থ।

গম্ভীর উদাহরণ স্বরূপ তুলে ধরেন যে, রোহিত শর্মার মু্ম্বই ইন্ডিয়ান্সের পারফর্মেন্স ও ধোনির চেন্নাই সুপার কিংসের পারফর্মেন্স বলে দেয় তাঁদের অধিনায়কত্বের কথা। কিন্তু বিরাট কোহলি এতদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-র অধিনায়কত্ব করেও কিছুই করতে পারেননি। আরসিবি-র অধিনায়ক হিসাবে এখনও আইপিএল-এ ভাল কোনও পারফর্মেন্স সত্যিই কিন্তু বিরাটের নেই।

Virat Kohli
ফাইল : বিশ্বকাপ অভিযান শুরুর আগে সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি, ছবি – আইএএনএস

রোহিত শর্মার পক্ষে সওয়াল করে গৌতম গম্ভীর আরও বলেন, টেস্টে রোহিতকে বসিয়ে রেখে দেওয়া উচিত হচ্ছেনা। তাঁকে দিয়ে ওপেন করানো উচিত। রোহিত শর্মাকে অসামান্য ব্যাটসম্যান হিসাবে তুলে ধরেন গম্ভীর। তাঁর বক্তব্য যদি রোহিতকে প্রথম একাদশে সুযোগ না দেওয়ার স্থির হয়, তাহলে তাঁকে প্রথম ১৫-তেও নেওয়ার দরকার নেই। কারণ রোহিতের মত একজন ব্যাটসম্যান বেঞ্চে বসে থাকবেন এটা হতে পারেনা। সেইসঙ্গে কেএল রাহুলকে আরও সময় ধরে খেলানো প্রয়োজন বলে অভিমত ব্যক্ত করেন তিনি। প্রসঙ্গত বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে সম্পর্ক তলানিতে ঠেকেছে বলেও হালে ঝড় উঠেছিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close