National

দিওয়ালীতে বড়দিনের আমেজ, দেশের উচ্চতম ক্রিসমাস ট্রি দেখতে উপচে পড়ল ভিড়

দিওয়ালীর দিন থেকে বড়দিন আসতে এখনও প্রায় ২ মাস বাকি। তার আগেই কিন্তু সেজে উঠল ভারতের সবচেয়ে উঁচু ক্রিসমাস ট্রি।

দিওয়ালীর আমেজ একরকম। আর ভরা শীতে বড়দিনের আমেজ অন্যরকম। তবে এবার দিওয়ালীতেই এসে পড়ল বড়দিন। অন্তত তেমনই একটি ছবি উঠে এসেছে ভারতের সবচেয়ে উঁচু ক্রিসমাস ট্রি ঘিরে।

ক্রিসমাস ট্রি-টি ৫৫ বছরের পুরনো। উচ্চতা ছুঁয়েছে ৭০ ফুটে। এত বিশাল ক্রিসমাস ট্রি বড় একটা খুঁজে পাওয়া মুশকিল। ভারতে এটাই সবচেয়ে উঁচু ক্রিসমাস ট্রি। যা রয়েছে মুম্বইয়ের ওরলিতে। সেই ক্রিসমাস ট্রিকে বুধবার রাতেই আলোয় আলোয় ভরিয়ে তোলা হয়।

৫০ হাজারের ওপর আলো দিয়ে সাজানো হয় সুবিশাল ক্রিসমাস ট্রি-টিকে। ৭০ ফুট উঁচু একটি ত্রিকোণ চেহারার গাছ আলোয় আলোয় ভরে উঠতেই তা অন্য রূপে ধরা পড়ে। যা দেখতে মানুষের ভিড় উপচে পড়ে।

বড়দিন উপলক্ষে এই সজ্জা হলে তা প্রাসঙ্গিক হত, কিন্তু দিওয়ালীতেই বড়দিনের আমেজ একটু অবাক করা আনন্দ দিয়েছে মানুষকে। যাঁদের বয়স হয়েছে তাঁরা দিওয়ালীতে ওই গাছকে এভাবে কনের মত সেজে উঠতে দেখে স্মৃতি চারণায় ফিরে যান।

সেজে ওঠা গাছটি দেখতে এসে চিরদিন যে লেখাটা ফুটে উঠতে দেখেছিলেন সকলে, এদিন তা কিছুটা বদলে যায়। গাছের গায়ে আলো দিয়েই ফুটে উঠেছিল হ্যাপি দিওয়ালী।

এ গাছের গায়ে মেরি ক্রিসমাস বা হ্যাপি নিউ ইয়ার দেখেই সকলে অভ্যস্ত। ক্রিসমাস গাছের গায়ে হ্যাপি দিওয়ালী মানুষকে অন্য আনন্দ দিয়েছে। আনন্দ আরও বাড়িয়ে দিয়েছিল আরব সাগরের দিক থেকে বয়ে আসা প্রাক শীতের হাল্কা আমেজি হাওয়া। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button