World

হাসপাতালে বিধ্বংসী আগুন, দমবন্ধ হয়ে মৃত ১১ রোগী

হাসপাতালে আগুন লেগে মৃত্যু হল ১১ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এমনই মনে করা হচ্ছে। যখন আগুন লাগে তখন ওই বেসরকারি হাসপাতালে ১০৩ জন রোগী ভর্তি ছিলেন। অধিকাংশ রোগী ধোঁয়ায় শ্বাসকষ্টে আক্রান্ত হন। দমবন্ধ হয়েই কার্যত ১১ জনের মৃত্যু হয়। বাকি রোগীদের অনেকের অসুস্থতাই আরও বেড়েছে। সমস্যা হয়েছে শ্বাসকষ্ট শুরু হলেও তাঁদের তৎক্ষণাৎ অক্সিজেন দিতে না পারায়।

ঘটনাটি ঘটেছে ব্রাজিলের রিও ডি জেনিরো শহরের অন্যতম সেরা বেসরকারি হাসপাতাল বাদিম হাসপাতালে। আগুন এতটাই বিধ্বংসী চেহারা নেয় যে আগুন নেভাতে এসে ৪ জন দমকলকর্মী আহত হন। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি আগুন লাগে জেনারেটরে শর্টসার্কিট থেকে। যদিও দমকল এখনও কারণ স্পষ্ট করেনি। হাসপাতাল কর্মীরাই রোগীদের বাইরে বার করে আনেন। হাসপাতালের কাছে রাস্তার ওপরই কোনওরকমে ঘিরে সেখানে রোগীদের চিকিৎসা চলতে থাকে।

কিছু রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তবে শহরের প্রশাসনের তরফে জানানো হয়েছে ওই হাসপাতাল অগ্নিনির্বাপণ বিধি আইনসঙ্গতভাবেই মেনে চলেছে। তবুও কেন আগুন ছড়াল তার কারণ অনুসন্ধান চলছে। আগুন নিভলেও হাসপাতাল চত্বরে থাকা সব বাড়ি ফাঁকা করে দিতে বলেছে পুলিশ। জেনারেটরটি পুড়ে গেলেও অনুসন্ধানে এটা স্পষ্ট নয় যে আগুনের ফুলকিটা তৈরি হল কীভাবে! — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button