National

করোনা পজিটিভ, হাসপাতালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

করোনা পজিটিভ ধরা পড়ল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নয়াদিল্লি : কেন্দ্রীয় মন্ত্রীদের কাউকে এখনও পর্যন্ত করোনা স্পর্শ করতে পারেনি। এই প্রথম এক কেন্দ্রীয় মন্ত্রীর করোনা পজিটিভ ধরা পড়ল। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মোদী সরকারের সেকেন্ড ইন কমান্ড। অমিত শাহ নিজেই একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন তিনি নিজেই যেচে করোনা পরীক্ষা করান। সেই পরীক্ষার রিপোর্ট হাতে আসার পর দেখা যায় তাঁর দেহে করোনা রয়েছে। তারপরই তিনি চিকিৎসকের পরামর্শ নেন। চিকিৎসকের পরামর্শেই তিনি দিল্লির একটি হাসপাতালে ভর্তি হন।

অমিত শাহ জানিয়েছেন, তাঁর করোনার সামান্য উপসর্গ ধরা পড়েছিল। তাই তিনি কোনও ঝুঁকি না নিয়ে পরীক্ষা করান। তাতেই করোনা পজিটিভ আসে। তবে চিন্তার কিছু নেই বলেই জানিয়েছেন অমিত শাহ। জানিয়েছেন তিনি ভাল আছেন। তবে চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি এও জানিয়েছেন, শেষ কয়েক দিনে যাঁরাই তাঁর সংস্পর্শে এসেছিলেন তাঁরা যেন অবিলম্বে নিজেদের আইসোলেশনে নেন। শুধু আইসোলেশনে যাওয়াই নয়, তাঁদের সকলকে করোনা পরীক্ষার পরামর্শও দিয়েছেন অমিত শাহ। ট্যুইটারে তাঁর করোনা পজিটিভ হওয়ার খবর ছড়িয়ে পড়ার পরই বিভিন্ন মহল থেকে তাঁর শরীর কেমন তা জানার চেষ্টা হয়। অমিত শাহর আরোগ্য কামনা করে ট্যুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

করোনা এদিনই প্রাণ কেড়েছে উত্তরপ্রদেশের মন্ত্রী কমলা রানি বরুণ-এর। ৬২ বছর বয়স হয়েছিল তাঁর। এদিকে তামিলনাড়ুর রাজ্যপালও করোনা পজিটিভ। তাঁর রিপোর্ট করোনা পজিটিভ আসার পরই তাঁকে চেন্নাইয়ের কাবেরী হাসপাতালে ভর্তি করা হয়। তামিলনাড়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত আপাতত হাসপাতালে ভর্তি। একের পর এক মন্ত্রী, বিধায়ক কিন্তু দেশের বিভিন্ন প্রান্তে করোনায় কাবু হচ্ছেন।

যেভাবে দেশে করোনা ছড়াচ্ছে তাতে অনেকেই এর কোপ থেকে বাইরে থাকতে পারছেন না। দেশে গত একদিনে ৫৪ হাজার ৭৩৫ জন রোগীর সন্ধান মিলেছে। ফলে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৫০ হাজার ৭২৩ জন। ৮৫৩ জনের মৃত্যু হয়েছে গত একদিনে। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা গিয়ে ঠেকেছে ৩৭ হাজার ৩৬৪ জনে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button