Business

যাত্রীকে বিমানে উঠতে না দেওয়ায় ১০ লক্ষ টাকা জরিমানার মুখে বিমান সংস্থা

এক যাত্রীকে বিমানে উঠতে না দেওয়ার খেসারত গুনতে হচ্ছে প্রখ্যাত বিমান সংস্থাকে। মোটা অঙ্কের জরিমানার মুখে পড়তে হল ওই বিমান সংস্থাকে।

এক যাত্রীর কাছে সঠিক টিকিট ছিল। কিন্তু তা সত্ত্বেও তাঁকে বিমানে উঠতে দেওয়া হয়নি। এই অভিযোগ সামনে এসেছিল এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে।

সেখানেই শেষ নয়, ওই যাত্রীকে উঠতে না দেওয়ার বিষয়টি সামনে আসা এবং তা নিয়ে অভিযোগ ওঠার পর ওই যাত্রীকে ক্ষতিপূরণও দেয়নি বিমান সংস্থা। এভাবে সঠিক টিকিট হাতে থাকা এক যাত্রীর সঙ্গে ব্যবহার নিয়ে প্রশ্ন উঠেছে। যে অভিযোগ পৌঁছয় ডিজিসিএ-এর কাছেও।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

তারা বিষয়টি খতিয়ে দেখার পর বিষয়টি কখনওই মেনে নেওয়া যায়না বলে জানায়। এরপর এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা করে ডিজিসিএ।

এছাড়াও এয়ার ইন্ডিয়া অনেক নিয়ম সঠিকভাবে মানছে না বলেও জানিয়েছে ডিজিসিএ। এজন্য তাদের জবাবদিহি চাওয়া হয়েছে। অবিলম্বে যাবতীয় নিয়ম মেনে এবং নিজেদের জন্য সঠিক নিয়মনীতি চালু করতে নির্দেশ দেওয়া হয়েছে এয়ার ইন্ডিয়াকে।

এয়ার ইন্ডিয়া যদি দ্রুত ব্যবস্থা গ্রহণ না করে তাহলে তাদের বিরুদ্ধে আরও বড় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সাফ জানিয়ে দিয়েছে ডিজিসিএ।

বিমানে অনেক যাত্রী সারাদিনে যাতায়াত করেন। অনেকেই প্রয়োজনে যাত্রা করেন। তাঁদের সঠিক সময়ে গন্তব্যে পৌঁছনোর দরকার থাকে।

সেখানে খরচ করে সঠিক টিকিট হাতে থাকা সত্ত্বেও এক যাত্রীর এভাবে বিমানে উঠতেই না পারা অবশ্যই অন্য যাত্রীদেরও চিন্তায় ফেলে দেয়। এ ঘটনা যে কোনও সময় তাঁদের সঙ্গেও ঘটতে পারে বলে মনে করছেন অনেক যাত্রী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *