State

বাজার আংশিক বন্ধের নির্দেশ পালনে প্রথম দিনে তৎপর পুলিশ

একে কার্যত আংশিক শাটডাউন বললে হয়তো ভুল বলা হয়না। রাজ্যে সরকারের নির্দেশ কার্যকর করতে রাজ্যে জুড়েই শনিবার সকাল থেকে তৎপর পুলিশ।

শুক্রবারই রাজ্যসরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল বাজারহাট সবই সকাল ৭টা থেকে বেলা ১০টা এবং বিকেল ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। বাকি সময় বন্ধ। আওতার বাইরে থাকবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দোকান ও ওষুধের দোকান।

যা নিয়ে সাধারণ মানুষের মধ্যে শুক্রবার থেকেই তৎপরতা ছিল। শনিবার সকালে বিভিন্ন দোকান খুলতেই দোকানে দোকানে ভিড় জমে। অনেকেই ফের লকডাউনের আশঙ্কায় জিনিসপত্র কিনতে দোকানে ভিড় জমান।

এদিন রাজ্য জুড়ে বেলা ১০টা বাজার আগে থেকেই পুলিশ ছিল তৎপর। প্রথমে মাইকে প্রচার করা হয় রাজ্য সরকারি নির্দেশ জানিয়ে। তারপরেও যাঁরা বেলা ১০টার পর দোকান খুলে রেখেছিলেন তাঁদের দোকান বন্ধ করিয়ে দেয় পুলিশ।

যদিও বাজার বন্ধ হয়ে যাওয়ায় কাঁচাবাজার বিক্রেতারা কিছুটা সমস্যায় পড়েন। তাঁদের বক্তব্য, সকালে সময়টা আরও কিছুটা বাড়াতে পারা যেত।

দরকারে বিকেলে আর দোকান না হয় তাঁরা নাই খুলতেন। বেলা ১০টার মধ্যেই দোকান বন্ধ করতে হওয়ায় তাঁদের বাজার অনেক পড়ে থাকছে। যা তাঁদের সমস্যায় ফেলছে।

সর্বত্রই যে এক ছবি নজরে পড়েছে তা নয়। যেমন খোদ কলকাতার রাজাবাজার সহ অনেক জায়গায় বেলা ১০টার পরেও অনেক দোকানপাট ছিল খোলা। তবে এদিন পুলিশি তৎপরতা যথেষ্ট ছিল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button