Kolkata

আগামী ৪৮ ঘণ্টায় প্রবল বৃষ্টির পূর্বাভাস, সতর্কতা জারি

পশ্চিমী ঝঞ্ঝার জেরে এবার শীত দফায় দফায় ধাক্কা খেয়েছে। বারবার ফিরে এসেছে মেঘের চাদর। হয়েছে বৃষ্টি। পৌষ ও মাঘ এভাবেই কখনও রোদ, মেঘ-বৃষ্টিতে কেটেছে। শীত তাই কখনও অনুভূত হয়েছে, কখনও উধাও হয়েছে। আবহাওয়ার এমনই খামখেয়ালি আচরণ ডেকে আনছে অসুখও। কিন্তু আবহাওয়া তো কারও নিয়ন্ত্রণে নয়। এবার অবশ্য এমন ঘন ঘন ভরা শীতে বর্ষার আবহের জন্য আবহবিদরা পশ্চিমী ঝঞ্ঝাকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। শুক্রবার থেকে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গের আকাশ মেঘে ঢাকা পড়েছে।

শুক্রবার সকালেও কলকাতার আকাশে রোদের দেখা মিলেছিল। কিন্তু বেলা বাড়ার পর থেকে সেই যে আকাশ মেঘে ছাইতে শুরু করে, তারপর থেকে মেঘের স্তর যেন পুরু হতেই থাকে। দুপুরে ঘোর মেঘলা দিনের আলতো আলো গ্রাস করে শহর কলকাতা সহ বিভিন্ন জেলাকে। আবহাওয়া দফতর অবশ্য পশ্চিমবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। বৃষ্টির সম্ভাবনা অনেক বেশি ওড়িশায়। ওড়িশায় আগামী ৪৮ ঘণ্টায় প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেইমত ওড়িশা সরকারের তরফেও সতর্কতা জারি করা হয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে এবার অবশ্য বঙ্গোপসাগরের ওপর একটি ঘূর্ণাবর্ত যোগ দিয়েছে। ফলে বৃষ্টির সম্ভাবনা আরও বেড়েছে। শনিবারও এমন আবহাওয়া থেকে রেহাই নেই। আগামী রবিবার থেকে ফের সব কেটে গিয়ে ঝলমলে রোদ উঠবে বলে পূর্বাভাস। আর এই মেঘের আস্তরণ কেটে রোদ উঠলেই ফের ফিরবে শীত। ফলে এখনই যে শীত বিদায় হচ্ছে তেমনটা নয়।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button