Kolkata

রামনবমী উপলক্ষে রাজ্যে ৭০০ শোভাযাত্রা বার করতে চায় ভিএইচপি

আগামী ১৪ এপ্রিল রামনবমী। ওইদিন রাজ্য জুড়ে প্রায় ৭০০টি শোভাযাত্রা বার করার পরিকল্পনা করছে বিশ্ব হিন্দু পরিষদ। বিশ্ব হিন্দু পরিষদের তরফে সংগঠনের পশ্চিমবঙ্গ শাখার মুখপাত্র সৌরিশ মুখোপাধ্যায় সংবাদ সংস্থা আইএএনএস-কে জানান, গতবার বেশ বড় করেই রাজ্যে রামনবমী পালন করেছিলেন তাঁরা। এবার তার চেয়েও বড় করে তা পালন করার পরিকল্পনা রয়েছে। গত বছর সব মিলিয়ে প্রায় ৪০ লক্ষ মানুষ শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন। এবার তার চেয়েও বেশি মানুষ রামনবমীর শোভাযাত্রায় অংশ নেবেন।

সারা রাজ্য জুড়েই রামনবমী উপলক্ষে শোভাযাত্রা বার হলেও বিশ্ব হিন্দু পরিষদের এবার বিশেষ ফোকাস থাকছে উত্তর দিনাজপুরের ইসলামপুরে। এখানে ওইদিন দেড় থেকে ২ লক্ষ মানুষের জমায়েত করার পরিকল্পনা রয়েছে তাদের। এই ইসলামপুর আবার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের অন্তর্গত। যেখানে আগামী ১৮ এপ্রিল ভোট। তার ঠিক ৪ দিন আগেই রামনবমীতে এই বিশাল সংখ্যক মানুষকে একজোট করছে ভিএইচপি।

ইসলামপুরে এতবড় জনসমাবেশ করার সঙ্গে কী ভোটের কোনও সম্পর্ক আছে? বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে, তাদের সঙ্গে ভোটের কোনও সম্পর্ক নেই। তারা হিন্দু ধর্মের একটি সংগঠন। তাদের কোনও রাজনৈতিক এজেন্ডা নেই। রাজনীতির সঙ্গে যুক্ত হতেও তাঁরা চাননা। এদিকে গত বছর রামনবমীর শোভাযাত্রায় অস্ত্র বহন করা নিয়ে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছিল। এবার অবশ্য ভিএইচপি-র তরফে জানানো হয়েছে তারা অন্য কোথাও অস্ত্র হাতে মিছিল করবে না। তবে যেখানে বহুকাল ধরে অস্ত্র হাতে রামনবমীর শোভাযাত্রা বার হয় সেখানে তেমনই বার হবে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button