World

দানবের মত পেঁয়াজ ফলিয়ে ফেললেন এক কৃষক, ওজন জানলে চমকে যাবেন

একটি পেঁয়াজ এমন বিশাল হতে পারে কি, প্রশ্নটা মনে আসতেই পারে। কিন্তু তা যে সামনে দেখা যাচ্ছে। তাকে অস্বীকার করা কি সম্ভব।

বেশ একটা বড়সড় পেঁয়াজের ওজন কত হতে পারে? ১৫০ গ্রাম, ২০০ গ্রাম, না হয় তার চেয়েও সামান্য বেশি। কিন্তু সেসব ওজনের পেঁয়াজ এই পেঁয়াজটির পাশে নেহাতই শিশু। এমন এক দানবের আকৃতির পেঁয়াজ ফলিয়ে তাক লাগিয়ে দিলেন এক কৃষক। যা তিনি বিশ্বের সামনে তুলেও ধরলেন।

একটি ফুলের প্রদর্শনীতে তিনি তাঁর এই অতিকায় পেঁয়াজ নিয়ে এসেছিলেন। যা দেখতে কার্যত উপচে পড়ে ভিড়। কারণ চর্মচক্ষে এমন একটা পেঁয়াজ দেখাটাও একটা স্মৃতি।

অবশ্যই পেঁয়াজটির আকৃতি ও ওজন শুনে সকলেই ভাল করে দেখার চেষ্টা করেছেন ওটা সত্যিই আসল পেঁয়াজ তো। তবে সকলেই দেখার পর নিশ্চিত ওটা আসল পেঁয়াজই।

যে পেঁয়াজের ওজন ৯ কেজি ৭০০ গ্রাম। বলা ভাল ১০ কেজি। এমন এক ১০ কেজি ওজনের একটি পেঁয়াজ যে মানুষকে অবাক করবে সেটাই স্বাভাবিক।


এই ১০ কেজি ওজনের পেঁয়াজ আগের সব রেকর্ডও ভেঙে দিয়েছে। আগে সবচেয়ে বেশি ওজনের পেঁয়াজের রেকর্ড ছিল সাড়ে ৮ কেজির। সেই রেকর্ড কার্যত ভেঙে দিলেন ইংল্যান্ডের এই কৃষক।

১০ কেজি ওজনের পেঁয়াজ এখন বিশ্বকে চমক দিচ্ছে। যে ফুলের প্রদর্শনীতে এই পেঁয়াজ প্রথম দেখা গেল সেই প্রদর্শনীতে অতিকায় বাঁধাকপি, গাজর এসবও প্রদর্শিত হয়েছে। কিন্তু সেসব দেখায় ততটা উৎসাহ মানুষের ছিলনা, যতটা দেখা গেছে এই পেঁয়াজ চাক্ষুষ করার হিড়িকে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button