World

শিফট শেষ, এখন আর বিমান ওড়াব না, মাঝপথে নেমে গেলেন পাইলট

মাঝপথেই শেষ হয়েছিল শিফট। গন্তব্য পৌঁছতে তখনও অনেকটা পথ বাকি। কিন্তু শিফট শেষ হওয়ায় বিমান থামিয়ে চলে গেলেন পাইলট।

অফিসে কাজের একটা সময় বাঁধা আছে। অতিরিক্ত সময় কাজ করতে কারই বা ভাল লাগে! পাইলট মশাইয়েও সেটাই হয়েছিল। তাঁর যে সময় কাজ শেষ হওয়ার কথা সে সময় হয়ে যেতেই তিনি সাফ জানিয়ে দিলেন তিনি আর বিমান ওড়াতে পারবেননা।

যাত্রীদের অপেক্ষা করতে হবে। গন্তব্যে পৌঁছনোর আগেই পাইলটের শিফট শেষ হয়েছে বলে তাঁরা কি করবেন? এটা তো তাঁদের দেখার বিষয় নয়। রেগে আগুন হয়ে যান যাত্রীরা। কিন্তু পাইলট সোজা বিমান থেকে নেমে চলে যান। ফলে মাঝপথেই থমকে যায় উড়ান।

বিমানটি সৌদি আরবের রিয়াধ থেকে পাকিস্তানের ইসলামাবাদে যাচ্ছিল। আবহাওয়া খারাপ হওয়ায় মাঝপথেই জরুরি অবতরণ করতে হয় বিমানটিকে।

যেখানে নামার কথা নয় সেখানেই নামতে হয়। সৌদি আরবের দাম্মাম নামে জায়গায় অবতরণ করে পাকিস্তানের জাতীয় বিমান সংস্থা পিআইএ-র বিমানটি।

বিমানের পাইলট সাফ জানিয়ে দেন দাম্মামে অপেক্ষা করার সময় তাঁর শিফট শেষ হয়েছে। তাই তিনি আর ইসলামাবাদ উড়ে যেতে পারবেননা।

যাত্রীরা ক্ষোভে ফেটে পড়েন। তাঁরা সাফ জানিয়ে দেন তাঁরাও বিমান থেকে অবতরণ করবেননা। পরিস্থিতি ঘোরাল হওয়ায় বিমান বন্দরের সুরক্ষাকর্মীদের সাহায্য নিতে হয়। পরে যাত্রীদের বুঝিয়ে একটি হোটেলে নিয়ে যাওয়া হয়।

এদিকে পিআইএ-র তরফে পাইলটকেই সমর্থন জানানো হয়েছে। পাইলটের পাশে দাঁড়িয়ে পিআইএ কর্তৃপক্ষ জানিয়েছে বিমান চালাতে গেলে পাইলটের যথেষ্ট বিশ্রামের প্রয়োজন পড়ে। এটা বিমানটির সুস্থ যাত্রার জন্য জরুরি।

Show More

Leave a Reply

Your email address will not be published.