World

একটা ভুলে ডিজনিল্যান্ডে ঢুকে পড়লেন ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্যরা

ভুল করে ডিজনিল্যান্ডে ঢুকে পড়লেন ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্যরা। এমন ভুল হল কীভাবে তা অবাক করছে। তবে ভুলও হল, ডিজনিল্যান্ডেও ঢোকা হল।

গন্তব্য মোটেও ডিজনিল্যান্ড ছিলনা। কিন্তু একটা বড় ভুলে তাঁরা ঢুকে পড়লেন ডিজনিল্যান্ডে। স্বভাবতই প্রথমে তাঁদের যা স্থির করা আছে তার বাইরে কোথাও পৌঁছে দেওয়াটা মোটেও ভাল চোখে নেননি। আসলে একটি ট্রেনের ভুলেই এই কাণ্ড।

ট্রেনের চালক অবশ্য নিজে ভুল করেননি। তাঁকে যেভাবে সিগনাল দেওয়া হয় সেভাবেই তিনি গিয়েছিলেন। সিগনাল মেনে চালিয়ে পরে তিনি বুঝতে পারেন যে একদম ভুল লাইনে তিনি চলে এসেছেন। পৌঁছে গেছেন ডিজনিল্যান্ডে।

ব্রাসেলস থেকে ফ্রান্সের শহর স্ট্র্যাসবার্গ যাচ্ছিলেন ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্যরা। প্রতি মাসেই তাঁরা এমনটা গিয়ে থাকেন। বিশেষ বৈঠকে যোগ দিতেই তাঁদের জন্য একটি ট্রেন আলাদা করে দেওয়া হয়। যা তাঁদের গন্তব্যে পৌঁছে দেয়।

এবার সেই ট্রেনে যাওয়ার সময় তাঁদের ট্রেন পৌঁছে যায় প্যারিসের ডিজনিল্যান্ডে। যেখানে পৌঁছনোর পর ট্রেনের চালক বুঝতে পারেন কি ভুলটাই হয়েছে।

অন্যদিকে ডিজনিল্যান্ডে পৌঁছেছেন দেখে প্রাথমিকভাবে ক্ষুব্ধ হন অনেক সাংসদ। অবশ্য এই ভুল শুধরেও নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দ্রুত ব্যবস্থা নেওয়া হয়।

৪৫ মিনিটের মধ্যে সব ব্যবস্থা পাকা করে ট্রেনকে ফের সঠিক পথে চালিত করে গন্তব্যে পৌঁছে দেওয়া হয় ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্যদের। মাঝে তাঁরা যা ডিজনিল্যান্ডে একটু ঘুরে গেলেন। যা সাংসদদের ক্ষোভের কারণ হলেও অনেকেই মজা করে বলছেন একটু সময়ের জন্য মনটা হালকা তো হল। এটাই বা কম কি। বিশ্বের তাবড় সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button